৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

bpsc
Share Button

ক্যাডার পদে নিয়োগের জন্য ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। সুপারিশকৃতদের নিয়োগ দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বাংলানিউজকে বলেন, বুধবার (১৭ আগস্ট) বিকেলে কমিশনের সভায় ৩৫তম বিসিএসের ক্যাডার পদের মৌখিক পরীক্ষার ফল অনুমোদন করা হয়েছে।

পিএসির ওয়েবসাইট (www.bpsc.gov.bd) ও টেলিটক মোবাইলে প্রার্থীরা ফল জানতে পারবেন বলেও জানান পিএসসি চেয়ারম্যান।

৭৪ জন প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছে বলেও জানান ড. সাদিক।

মৌখিক পরীক্ষার চার মাসের মাথায় ফল প্রকাশ করলো কমিশন। এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান বলেন, ৩৪তম বিসিএসের নন-ক্যাডার থেকে নিয়োগ দেওয়ার জন্য এ পরীক্ষার ফল প্রকাশে কিছুটা বিলম্ব হয়েছে।

সর্বোচ্চ ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী নিয়ে ২০১৫ সালের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিসিএস বিধিমালা সংশোধনের পর নতুন নিয়ম ও সিলেবাসে ২০০ নম্বরে দুই ঘণ্টার এই পরীক্ষা হয়, আগে যেখানে ১০০ নম্বরে একঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হতো। ওই বছরের ৮ এপ্রিল প্রিলিমিনারির ফলাফলে উত্তীর্ণ হয় ২০ হাজার ৩৯১ জন।

চলতি বছরের ১২ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ৬ হাজার ৮৮ জন। গত বছরের ১ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০ অক্টোবর।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা ৩১ জানুয়ারি শুরু হয়ে দুই দফায় শেষ হয় ১২ এপ্রিল।

বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জন প্রার্থী নিতে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরমধ্যে সাধারণ ক্যাডারে ৪৫৫ জন, প্রফেশনাল/টেকনিক্যাল ক্যাডারে ৪৮৪, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮২৯ জন, বিশেষায়িত শিক্ষা ক্যাডারে ৩৫ জন নিয়োগ দেওয়ার কথা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts