আওয়ামী লীগের সম্মেলনে বিজেপিকে আমন্ত্রণ

আওয়ামী লীগের সম্মেলনে বিজেপিকে আমন্ত্রণ
Share Button

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে ইতোমধ্যে তোড়জোর প্রস্তুতি শুরু করেছে দলটি। কয়েকদিন আগে ঘোষণা করা হয়েছে প্রথমবারের মতো বিভক্ত হওয়া উত্তর ও দক্ষিণের মহানগর কমিটি। এবার ২০তম সম্মেলনে যোগ দিতে আওয়ামী লীগের পক্ষ থেকে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) আমন্ত্রণ জানানো হয়েছে।

গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে দেশটিতে সফররত স্বাস্থ্যমন্ত্রীর সম্মানার্থে আয়োজিত নৈশভোজ চলাকালে বিজেপির ন্যাশনাল সেক্রেটারি জেনারেল রাম মাধবের সঙ্গে একান্ত বৈঠকে নাসিম এ আমন্ত্রণ জানান। গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বিজেপি সভাপতি অমিত শাহ, ন্যাশনাল জেনারেল সেক্রেটারি রাম মাধবসহ জ্যেষ্ঠ নেতাদের আমন্ত্রণ জানান। স্বাস্থ্যমন্ত্রীর বিশ্বস্ত সূত্র বিজেপিকে আমন্ত্রণ জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার (১৩ এপ্রিল) সকালে ভারতের স্বাস্থ্যমন্ত্রী জগৎ প্রকাশ নাড্ডার বাসভবনে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রীর সম্মানে আয়োজন করা প্রাতরাশ ভোজসভার। এসময় দুদেশের স্বাস্থ্যমন্ত্রীর একান্ত বৈঠকে উভয়ে ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও শক্তিশালী ও উন্নয়নমুখী করে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন বলে জানা যায়।

জুলাইয়ে অনুষ্ঠেয় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন পর্যবেক্ষণের জন্য বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালে ভারতের স্বাস্থ্যমন্ত্রী আগ্রহের সঙ্গে ঢাকা সফরের আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে পাঁচদিনের রাষ্ট্রীয় সফর শেষে বুধবার বিকেলে ঢাকায় ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী। এর আগে নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘আন্তর্জাতিক হোমিওপ্যাথিক কনফারেন্স’-এ যোগদান করেন তিনি। গত ৮ এপ্রিল বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান দিলীপ কুমার রায়সহ বেশ কয়েকজন বিশেষজ্ঞ হোমিও চিকিৎসকের প্রতিনিধিদল নিয়ে ভারত সফরে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

উল্লেখ্য, আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।কাউন্সিল সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সহযোগিতা করতে ৯টি উপ-কমিটিও গঠন করেছে দলটি। গত সোমবার (১১ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। কাউন্সিলের প্রস্তুতি কমিটির বিষয়ে সংবাদমাধ্যমকে অবহিত করতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, কাউন্সিলের প্রস্ত‍ুতি কমিটির সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সদস্য সচিব করা হয়েছে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফকে। এর আগে গত ২৮ মার্চ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল হওয়ার হওয়ার কথা ছিলো। কিন্তু ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের কারণে দলীয় কাউন্সিল পিছিয়ে দেয় ক্ষমতাসীন দলটি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts