আ’লীগে কোটি কোটি টাকার মনোনয়ন বাণিজ্য নিয়ে তদন্ত হচ্ছে

আ’লীগে কোটি কোটি টাকার মনোনয়ন বাণিজ্য নিয়ে তদন্ত হচ্ছে
Share Button

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। তাই এখানে কিছু ভুল-ত্রুটি হওয়া স্বাভাবিক। তিনি বলেন, ‘ভুল-ত্রুটি সংশোধন করে আমরা ভবিষ্যতে আরও গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার চেষ্টা করব।’

শুক্রবার নোয়াখালীর মাইজদী বাজার অরুণ চন্দ্র বিদ্যালয়ের শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘জনগণ আমাকে ভোট দিয়েছেন কাজ করতে। আর তোমরা রাজনীতির উদ্দেশে আমাকে ফুল ও তোরণ দিয়ে শুভেচ্ছা জানাচ্ছ- এটা আমি বুঝি।’

তিনি বলেন, ‘কাজ না করে বাগানের ফুল দিয়ে মানুষের হৃদয় জয় করা যায় না। কাজ দিয়ে সেটা জয় করতে হবে। নেতাকর্মীদেরকে গ্রামগঞ্জে অসহায় মানুষের পাশে থেকে কাজ করার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

ইউপিতে দলীয় মনোনয়ন বাণিজ্যের অভিযোগকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, কোটি কোটি টাকা মনোনয়ন বাণিজ্যের যে অভিযোগ প্রচার করা হচ্ছে আওয়ামী লীগ তা তদন্ত করতে কেন্দ্রীয়ভাবে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি কারও বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট প্রমাণ পেলে দল অবশ্যই গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মন্ত্রী বলেন,বিএনপি বাংলাদেশের একটি বড় রাজনৈতিক দল। অথচ ইউনিয়ন ও পৌরসভা নির্বাচনে দলটির নেতারা সরেজমিনে না থেকে দূরে থাকছে। বিএনপি শুধু অভিযোগ ও নালিশের রাজনীতি নিয়ে ব্যস্ত।

নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, ‘আমি নির্বাচনে বারবার হেরে গিয়েও ব্যালট পেপার নিয়ে সিল মেরে জয়ের চেষ্টা করিনি। নির্বাচন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগও করিনি।’

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া যত না আনন্দের, তার চেয়ে বেশি আনন্দের মওদুদ আহমদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হওয়ার।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এ কে এম আবু নাছেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.অবদুল হান্নান, নোবিপ্রবির ভিসি ড.অহিদুজ্জামান, সড়ক ও পরিবহনের উপ-সচিব বেলায়েত হোসেন,এন আর বি ব্যাংকের পরিচালক এনায়েত উল্যা,পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম,জেলা শিক্ষা কর্মকর্তা আজিজুল হক, প্রধান শিক্ষক ভূপাল চন্দ্র দেবনাথ প্রমুখ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts