এবার তাদের থাবা কেন্দ্রীয় ব্যাংকে: মওদুদ

এবার তাদের থাবা কেন্দ্রীয় ব্যাংকে: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে এখন সুশাসন ভূলুণ্ঠিত। রাষ্ট্রীয় ব্যাংকগুলো থেকে হাজার হাজর কোটি টাকা লুণ্ঠন করা হয়েছে। এখন তারা থাবা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকে। রিজার্ভ ফান্ডের হাজার হাজার কোটি টাকা দেশ থেকে বাইরে চলে গেছে।

শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে প্রখ্যাত রাজনীতিবিদ মশিউর রহমান যাদু মিয়ার ৩৭ তম মৃত্যুবার্ষিকীর উপলক্ষে এক আলোচনা ও স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মশিউর রহমান যাদু মিয়া জাতীয় স্মৃতি কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, গণতন্ত্রহীন দেশে উগ্রবাদ, মৌলবাদ, জঙ্গিবাদের উত্থান হতে বাধ্য। এটা কোন দলের সমস্যা নয়। এটা রাষ্ট্রের সমস্যা।

বিএনপি ক্ষমতায় গেলে উগ্রবাদ, মৌলবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নির্মূলে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মওদুদ বলেন, সরকার যদি পুলিশ ও র‌্যাব দিয়ে এই সমস্যা মোকাবেলা করতে চায় তাহলে সমাধাণ হবে না। ভুলের মাশুল এ দেশের জনগণকেই দিতে হবে। সকলে মিলে ঐক্যবদ্ধ ভাবে উগ্রবাদ, মৌলবাদ, জঙ্গিবাদ মোকাবেলার উদ্যোগ গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে সরকার যদি কোন উদ্যোগ গ্রহণ করে আমরা তাতে সহযোগিতা করবো।

সরকারের অদক্ষতা, ব্যর্থতা ও অদূরর্দশিতার কারনেই মালয়েশিয়ায় ১৫ লাখ লোক নেয়ার চুক্তি বাতিল করে দিয়েছে বলে দাবি করেন তিনি।

ব্যারিস্টার মওদুদ বলেন, বিএনপির নামে মিথ্যা প্রপাগান্ডা দিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। বিএনপি হলো মধ্যপন্থী উদার গণতান্ত্রিক দল। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ দল।

তিনি বলেন, এখন বিএনপির কোনো কঠিন কর্মসূচি নেই। তারপরও দেশে চরম নৈরাজ্য চলছে। শিশু হত্যা চলছে। এর কোনো বিচার হচ্ছে না।

তিনি আরও বলেন, হ্যাকারদের মাধ্যমে রিজার্ভের টাকা চুরি হয়ে গেছে তা কেউ বিশ্বাস করবে না। বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের সহযোগিতা ছাড়া হ্যাক করে টাকা লুট হতে পারে তা কেউ বিশ্বাস করে না।

ব্যারিস্টার মওদুদ বলেন, কার্গো বিমান বন্ধ করে দিয়েছে বিট্রিশ সরকার। তারা সরকারকে সর্তক করে দিয়েছে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ করে দেবে। এতে হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হবে। সরকারের ব্যর্থতার মূল কারণ হচ্ছে কোন জবাবদিহিতা না থাকা।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মো. শামসুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুউদ্দীন আহমেদ মনি, যাদু মিয়ার মেয়ে মিসেস রীতা প্রমুখ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment