খুলনার মেয়র মনিরুজ্জামান মনি’র বরখাস্তের আদেশ স্থগিত

খুলনার মেয়র মনিরুজ্জামান মনি’র বরখাস্তের আদেশ স্থগিত
Share Button

খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনিকে দেয়া স্থানীয় সরকারের বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে দেয়া ওই আদেশ কেন বে-আইনী ও অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেনের শুনানি করে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টের এ আদেশের ফলে মেয়রের দায়িত্বর পালনে মরিুজ্জামান মনি’র আর কোনো বাধা রইলো না।

হরতাল অবরোধে নাশকতার দুই মামলায় তাকে অভিযুক্ত করে চার্জ গঠন করা হলে সেই চার্জের ভিত্তিতে গত বছরের ২ নভেম্বর তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বর্তমান করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে আছেন প্যানেল মেয়র-১ আনিসুর রহমান। গত ১৮ এপ্রিল ওই দুই মামলায় জামিনে বের হন। তার বিরুদ্ধে মোট ৩টি মামলা রয়েছে। গত ২৩ মার্চ তিনি একটি মামলায় জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করতে এলে আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে হাইকোর্ট থেকে তিনি জামিনে মুক্তি পান। বর্তমানে তিনি বাইরে রয়েছেন। তার দায়িত্ব পালনে এবং প্যানেল মেয়র-১ এর দায়িত্ব হস্তান্তরে আইনী কোনো জটিলতা নেই বলে জানিয়েছেন মনির আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। মনি খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক।

রায়ের পর আদালত প্রাঙ্গণে মনিরুজ্জামন মনির কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘আমাকে হয়রানী করার জন্য সরকার রাজনৈতিভাবে এ মামলাগুলো দিয়েছে। আদালতের এই রায়ে আমি সন্তুষ্ট।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts