জামায়াতের নতুন আমির মকবুল আহমাদ

makbul_jamat_amir

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির হিসেবে মকবুল আহমাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে দলটি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারপ্রাপ্ত আমিরের দায়িত্বে থাকা মকবুল আহমাদকে আমির নির্বাচিত করা হয়েছে বলে জানানো হয়।

এতে বলা হয়, সোমবার সকাল ১০টায় কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সম্মুখে নির্বাচিত আমির মকবুল আহমাদ শপথ গ্রহণ করেন। তাকে শপথ বাক্য পাঠ করান জামায়াতের প্রধান নির্বাচন কমিশনার মাওলানা এটিএম মাসুম।

প্রসঙ্গত, ২০১০ সালের জুনে দলের আমির মতিউর রহমান নিজামী গ্রেফতার হওয়ার পর থেকে মকবুল আহমাদ ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করছিলেন। তিনি জামায়াতে নির্বাচিত তৃতীয় আমীর হলেন। আগের দুই আমির ছিলেন গোলাম আযম ও মতিউর রহমান নিজামী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জামায়াতের রুকনরা গোপন ভোটের মাধ্যমে ২০১৭- ২০১৯ কার্যকালের জন্য মকবুল আহমাদকে আমির হিসেবে নির্বাচিত করেন।

শপথ নেয়ার পর জামায়াতের আমির বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে যে সকল জনগণ ও বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বপূর্ণ ভূমিকা ও অকৃত্রিম ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি, তাদের কথা আজ গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি।’

‘বিশেষভাবে স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম, জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী এবং মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সকল অবিসংবাদিত নেতাদের আমি স্বশ্রদ্ধচিত্তে স্বরণ করছি’ যোগ করেন তিনি।

জামায়াত সূত্র জানায়, সারাদেশের রুকনদের ভোটে মকবুল আহমাদ আমীর পদে সর্বাধিক ভোট পেয়েছেন। গত ২২ সেপ্টেম্বর ভোট গণনা শেষে এ ফলাফল নির্ধারিত হয়।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের কয়েক মাসের মাথায় মকবুল আহমাদ আমির পদে আসীন হলেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts