বিকল্পধারায় শমসের মবিন, মিলন ও নাজিম

বিকল্পধারায় শমসের মবিন, মিলন ও নাজিম

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদোজ্জা চৌধুরীর বিকল্পধারায় যোগ দিয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীসহ বেশ কয়েকজন রাজনীতিবিদ।

অন্যদের মধ্যে রয়েছেন সাবেক দুই প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন ও নাজিম উদ্দিন আল আজাদ। এদের মধ্যে মিলন ছিলেন ছাত্রদলের প্রথম নির্বাচিত সভাপতি। পরে জাতীয় পার্টিতে যোগ দিয়ে তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে সংসদ সদস্য হয়েছিলেন। এরপর এরশাদ সরকারে প্রতিমন্ত্রী হন তিনি।

আর যশোরের নাজিম উদ্দিন আল আজাদ ৪ দলীয় জোট সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন। বিএনপি ত্যাগ করার পর এত দিন নাজমুল হুদার সঙ্গে ছিলেন তিনি।

শুক্রবার বিকাল সোয়া ৪টার দিকে বি চৌধুরীর হাতে ফুল দিয়ে তার দলে যোগ দেন তারা। এর আগে বিকল্পধারার অঙ্গসংগঠন বিকল্প যুবধারার বিশেষ কাউন্সিলে যোগ দেন শমসের-নাজিম উদ্দিনরা। পরে বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী তাদের আমন্ত্রণ জানিয়ে মঞ্চে নিয়ে আসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সদ্য ২০ দলীয় জোট ত্যাগ করা বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তুজা এবং লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ মেহেদী।

উল্লেখ্য, শুক্রবার ২০ দলীয় জোট ত্যাগ করেছেন লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ মেহেদী।

শুক্রবারা বিকল্পধারার অনুষ্ঠানে শমসের মবিন বলেন, তিন বছর আগে রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নেয়ার সময় বলেছিলাম, আবার রাজনীতিতে ফিরব। যদি কেউ মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে আসে তবে আমি যোগ দেব। এখন বি চৌধুরীর সাহসী ও দেশপ্রেমিক নেতৃত্বে যোগ দিয়েছি সুখী, সমৃদ্ধ, শান্তিপূর্ণ ও স্বাভাবিক বাংলাদেশ গঠনে নিজেদের অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts