বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকারসহ নিহত নেতাকর্মীদের তালিকা করছে বিএনপি

বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকারসহ নিহত নেতাকর্মীদের তালিকা করছে বিএনপি
Share Button

বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকারসহ স্বাভাবিকভাবে নিহত দলের নেতাকর্মীর তালিকা তৈরি করছে বিএনপি। এ লক্ষ্যে কেন্দ্র থেকে ইতোমধ্যে জেলা কমিটির কাছে চিঠি পাঠিয়েছে দলটি। আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে তাদের তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য দলের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এসব তথ্য জানান।

তিনি জানান, গত কাউন্সিলের পর থেকে এ পর্যন্ত দলের যত নেতাকর্মী আন্দোলনে নিহত হয়েছেন কিংবা যাদের স্বাভাবিক মৃত্যু হয়েছে, তাদের তালিকা তৈরি করা হবে। ষষ্ঠ কাউন্সিলে এসব নেতাদের নামে শোক প্রস্তাব উত্থাপন করা হবে।

কাউন্সিলের স্থান প্রসঙ্গে তিনি বলেন, আমরা ১৯ মার্চ ষষ্ঠ জাতীয় কাউন্সিল করতে চাই। এ লক্ষ্যে আমরা তিনটি স্থান (সোহরাওয়ার্দী উদ্যান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র) চেয়ে চিঠি দিয়েছি। ডিএমপিকেও চিঠি দেয়া হয়েছে। তবে কোনো স্থান এখনো নির্ধারিত হয়নি। সম্প্রতি গণপূর্ত বিভাগ আমাদের বলেছে, সোহরাওয়ার্দী উদ্যানের ব্যাপারে তাদের কোনো আপত্তি নেই। তবে পুলিশের অনুমতি লাগবে।

তিনি বলেন, ‘আসন্ন কাউন্সিলকে কেন্দ্র করে সাংগঠনিক জেলায় দল পুনর্গঠনের বিষয়ে সার্বিক তত্ত্বাবধানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সফর করবেন। এজন্য জেলা নেতৃবৃন্দের কাছে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া ২ জন মহিলা কাউন্সিলর প্রতিনিধির নাম সুপারিশ করে আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রের কাছে পাঠাতে জেলা কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে ।’

আগামী ১৯ মার্চ ষষ্ঠ জাতীয় কাউন্সিল করার জন্য প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ২০০৯ সালের ৮ ডিসেম্বর বিএনপির সর্বশেষ পঞ্চম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment