মার্কিন প্রতিবেদনে জয় ও ৩‘শ মিলিয়ন ডলারের সন্দেহজনক লেনদেন নিয়ে প্রশ্ন বিএনপির!

BNP logo
Share Button

মার্কিন আদালতে জমা দেওয়া প্রতিবেদনে সজীব ওয়াজেদ জয় ও ৩০০ মিলিয়ন ডলার বিষয়ে সরকার চুপ কেন এমন প্রশ্ন তুলেছে বিএনপি।

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন প্রশ্ন তোলেন।

ফখরুল বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে বিচার হওয়া মামলার অভিযোগপত্র, আদালতে জমা দেয়া সরকারের লিখিত রিপোর্ট, অভিযুক্ত কিম্বা সাক্ষীদের কোন জবানবন্দী, মামলার রায় এমনকি ঢাকার রমনা থানায় দায়েরকৃত এফআইআর কিম্বা পল্টন থানায় দায়েরকৃত মামলার কোথাও সাংবাদিক শফিক রেহমান, কারাবন্দি সম্পাদক মাহমুদুর রহমান কিম্বা বিএনপি’র কোনো নেতার উল্লেখ নেই।

অথচ শফিক রেহমানকে গ্রেফতার করে হয়রানী করা হচ্ছে, মাহমুদুর রহমানকে ঐ মামলায় গ্রেফতার দেখানো হলো এবং একই কাল্পনিক অভিযোগে দেশে বিদেশে অবস্থানকৃত বিএনপি’র উর্ধ্বতন নেতৃবৃন্দ সম্পর্কে যথেচ্ছা অভিযোগ করে বক্তব্য দেয়া হচ্ছে।

তিনি বলেন, আদালতে পেশকৃত মার্কিন সরকারের ডকুমেন্টে উল্লিখিত ওহফরারফঁধষ ১ অর্থ্যাৎ সজীব ওয়াজেদ জয় ও ৩০০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় আড়াই হাজার কোটি টাকার সন্দেহজনক লেনদেনের বিষয়ে সরকার টু শব্দটি করছেনা কেন ?

শেয়ার মার্কেট ও ব্যাংকগুলোর যে হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে তারও কোন বিচার হচ্ছে না। এই দুই বিষয়ের মধ্যে কোন যোগসূত্র আছে কি না এটা জানার অধিকার অবশ্যই জনগণের আছে।

আর তাই জনগণ এ ব্যাপারে নিরপেক্ষ ও কার্যকর তদন্ত চায়। জনগণ জানতে চায় যে, সন্দেহজনক এই লেনদেনের ৩০০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় আড়াই হাজার কোটি টাকার উৎস কী, এই বিপুল অর্থের প্রকৃত মালিক কে? কোন বিশেষ ব্যক্তি না বাংলাদেশের জনগণ?

আমরা আশা করি সরকার জনগণের এসব প্রশ্নের সন্তোষজনক জবাব দেয়ার জন্য দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।

সুত্র: শীর্ষ নিউজ

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts