মাহমুদুর রহমান নতুন মামলায় গ্রেফতার

মাহমুদুর রহমান নতুন মামলায় গ্রেফতার
Share Button

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে হাতবোমা নিক্ষেপের একটি মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে তাকে হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন করেছে পুলিশ।

শাহবাগ থানার উপ-পরিদর্শক হারুন অর রশিদ রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মাহমুদুরের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদনটি করেন। ওই আবেদনের শুনানির পর আগামী ২২ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ঠিক করেছেন আদালত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ মাহমুদুর রহমানের জামিন বহাল রাখার আদেশ দেয়ার কয়েক ঘণ্টার মধ্যে তাকে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে হেফাজতে নেয়ার আবেদনটি করা হয়।

মহানগর হাকিম গোলাম নবী ২২ ফেব্রুয়ারি রিমান্ড আবেদনের ওপর শুনানির দিন রেখেছেন বলে আদালতের পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাহমুদুর রহমান জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের ১১১ নম্বর কক্ষের ছাত্র কামাল হোসেন ২০১৩ সালের জানুয়ারিতে বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করেছিলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের তৎকালীন সভাপতি আবদুল কাদের জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ ৪৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ৫০/৬০ জনকে এই মামলার আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কাজী মোকাররম হোসেন ভবনের উল্টোদিকের রাস্তায় আসামিরা হাতবোমা নিক্ষেপ করলে বাদীসহ কয়েকজন আহত হন। এটিসহ মাহমুদুরের বিরুদ্ধে বিভিন্ন আইনে অন্তত ৭০টি মামলা রয়েছে। ২০১৩ সালের ১১ এপ্রিল গ্রেফতার হওয়ার পর থেকেই কারাগারে আছেন তিনি।

এদিকে ‘সব মামলায়’ জামিন পেলেও নতুন মামলায় মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখানোয় উদ্বেগ প্রকাশ করে তার মুক্তির বিষয়ে প্রধান বিচারপতির হস্তক্ষেপ চেয়েছে বিএনপি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment