মির্জা ফখরুলের জামিনের মেয়াদ বাড়ল

ফখরুলের জামিনের মেয়াদ বাড়ল
Share Button

পল্টন থানায় দায়ের করা নাশকতার ৩ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের মেয়াদ ১৫ দিন বাড়িয়েছেন আপিল বিভাগ। আগামী ১৫ মার্চের মধ্যে মির্জা ফখরুলকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। বেঞ্চের অন্য সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি বজলুর রহমান।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানিতে অংশ নেন জয়নাল আবেদিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে আজ সকালে বিচার বিভাগ নিয়ে করা মন্তব্যের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হলফনামা আকারের দেয়া ব্যাখ্যা গ্রহণ করেন আপিল বিভাগ। পরে বেলা ১২টার দিকে তিন মামলায় ফখরুলের জামিনের বিষয়ে আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারিকে ঘিরে ২০ দলীয় জোটের আন্দোলনের সময় পল্টন থানার করা নাশকতার তিন মামলায় মির্জা ফখরুলকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আপিল বিভাগ জামিন দেন এবং জামিনের মেয়াদ শেষে ফখরুলকে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। এছাড়াও হাইকোর্টের রুল নিষ্পত্তি করতে বলেন।

গত বছরের ২৪ নভেম্বর রুল নিষ্পত্তি করে ওই তিন মামলায় মির্জা ফখরুলকে তিনমাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের এই ‘সংক্ষিপ্ত জামিন’ আদেশ চ্যালেঞ্জ করে ৭ জানুয়ারি মির্জা ফখরুল লিভ টু আপিল করেন। গত ১৫ ফেব্রুয়ারি এ আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি ১৮ ফেব্রুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment