রওশনকে কো-চেয়ারম্যান না করা পর্যন্ত এরশাদকে বর্জন

এরশাদকে বর্জনের ডাক রওশনের
Share Button
 জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে কো- চেয়ারম্যান নিয়োগ দেওয়া পর্যন্ত পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের যেকোন সভা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে দলটির সংসদীয় কমিটি।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে তাঁর কার্যালয়ে রবিবার রাতে বিরোধীদলের পার্লামেন্টারী পার্টির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সোমবার সকালে জাতীয় পার্টির যৌথ সভা আহ্বান করেছিলেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

জাতীয় সংসদ ভবন থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিগত ১৯ জানুয়ারি অনুষ্ঠিত সংসদীয় দলের সভায় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের উপস্থিতিতে চেয়ারম্যান কর্তৃক একতরফাভাবে অগঠনতান্ত্রিক উপায়ে জি.এম.কাদেরকে কো-চেয়ারম্যান এবং রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব নিয়োগের বিষয়টি প্রত্যাহার করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ হয়েছিল। বিরোধীদলীয় সম্মানিত নেতা ও দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদকে দলের কো-চেয়ারম্যান করা হবে।

প্রেসিডিয়াম এবং সংসদীয় দলের যৌথসভায় আলোচনা ছাড়া দলের চেয়ারম্যান এককভাবে কোন সিদ্ধান্ত নিবেন না। কিন্তু অতি দূঃখের বিষয় উপরে উল্লেখিত সিদ্ধান্তসমূহ আজ পর্যন্ত একটিও কার্যকর হয় নি।

এমতাবস্থায়, অদ্যকার সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, দলের চেয়ারম্যান তার প্রতিশ্রুতি অনুযায়ী বিরোধীদলীয় নেতা ও সিনিয়র প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদকে দলের ১ নম্বর কো-চেয়ারম্যান না করা পর্যন্ত বিরোধীদলীয় নেতাসহ প্রেসিডিয়াম ও সংসদীয় দলের কোন সদস্য আগামী কালের আহূত মত বিনিময় সভা বা এরূপ কোন সভায় অংশগ্রহণ করবেন না। সভায় আরও সিদ্ধান্ত হয় যে, যেকোন মূল্যে দলের ঐক্য অক্ষুন্ন রাখা হবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment