অজিদের বিপক্ষে অ্যাশেজের প্রতিশোধ নিল ইংলিশরা!

জেসন রয়ের ১৮০ রান
Share Button

বিশ্বের অষ্টম ও ইংল্যান্ডের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও পারলেন না জেসন রয়। তাতে কী! মেলবোর্নে ১৮০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলকে জয় এনেদিতে পেরেছেন এটাই অনেক কিছু।

অ্যাশেজ সিরিজে (৪-০) ভরাডুবির পর সীমিত ওভারের শুরুতেই অজিদের দাঁতভাঙা জবাব দিল ইংলিশরা। তবে বৃথাই গেল এই ভেন্যুতে অজি ওপেনার অ্যারন ফিঞ্চের ইংল্যান্ডের বিপক্ষে টানা তিনটি ওডিআই সেঞ্চুরির কীর্তি। ৩০৫ রানের লক্ষ্যটা ৭ বল ও ৫ উইকেট হাতে রেখে টপকে যায় সফরকারীরা।

জেসন রয়

রয় যখন বিদায় নেন জয় ২৪ রান দূরে। ১১০ বলে ৯১ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অধিনায়ক জো রুট। রয়ের ১৫১ বলের ইনিংসটিতে ছিল ১৬টি চার ও ৫টি ছক্কার মার। দু’জনের তৃতীয় উইকেট জুটি ছিল ২২১ রানের। অজিদের হয়ে দু’টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। অন্যটি মার্কাস স্টয়নিসের।

অ্যারন ফিঞ্চ

এর আগে টস জিতে স্টিভেন স্মিথদের ব্যাটিংয়ে পাঠান রুট। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৮ উইকেটে ৩০৪ রান তোলে অজিরা। ফিঞ্চের ব্যাট থেকে আসে ১১৯ বলে ১০৭। অর্ধশতক হাঁকান মিচেল মার্শ (৫০) ও স্টয়নিস (৬০)। টিম পেইন করেন ২৭। ডেভিড ওয়ার্নার ২, স্মিথ ২৩ রানে সাজঘরে ফেরেন।

ইংলিশদের পক্ষে লিয়াম প্লাঙ্কেট তিনটি উইকেট দখল করেন। আদিল রশিদ নেন দু’টি। একটি করে ক্রিস উকস, মার্ক উড ও মঈন আলী।

ব্রিসবেনে আগামী শুক্রবার (১৯ জানুয়ারি) পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts