একই ম্যাচে দুইটি রেকর্ড গড়লেন তামিম ইকবাল!

ইতিহাস গড়ার পথে তামিম
Share Button

বাংলাদেশের ক্রিকেটে এখন তামিম ইকবালকেই বোঝায় ধারাবাহিকতার প্রতিশব্দ হিসেবে। ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। দশম সেঞ্চুরির অপেক্ষা বাড়লেও জিম্বাবুয়ের বিপক্ষে আজ মঙ্গলবারের ম্যাচে অনন্য দুই ইতিহাসের মালিক হয়েছেন দেশসেরা ওপেনার। একটি দেশের হয়ে, আর অন্যটি সরাসরি বিশ্বরেকর্ড!

ব্যক্তিগত রান ৬৬ হতেই প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফক স্পর্শ করেছেন তামিম। আজকের ম্যাচের আগে তার রান ছিল ৫৯৩৪। মোট রানের লড়াইয়ে তামিমের ধারেকাছে বাংলাদেশের কেউ নেই। দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক তামিমের বন্ধু সাকিবের সংগ্রহ ৫২৩৫ রান। আজকের ম্যাচে হাফ সেঞ্চুরি করে আউট হয়েছেন সাকিব।

শুধু ৬ হাজার রানের মাইলফলকই নয়, এই ম্যাচে একটি বিশ্বরেকর্ডও গড়েছেন তামিম। একই ভেন্যুতে অর্থাৎ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সবচেয়ে বেশি রান করার জন্য তামিমের প্রয়োজন ছিল ৪২ রান। ৬ হাজারী ক্লাবে প্রবেশের আগেই এই বিশ্বরেকর্ড গড়ে ফেলেন তামিম।

ক্রিকেট ইতিহাসে একই ভেন্যুতে এতদিন সবচেয়ে বেশি রান করার বিশ্বরেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনাথ জয়াসুরিয়া। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচের ৭০ ইনিংসে ২৫১৪ রান করেছিলেন তিনি। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচের ৫৯ ইনিংসে ২৪৬৪ রান করে এই তালিকার তিন নম্বরে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts