টি-১০ ক্রিকেটে খেলার অনুমতি পাননি মোস্তাফিজ

মোস্তাফিজুর রহমান
Share Button

সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টেন ক্রিকেট খেলার অনুমতি দেওয়া হয়নি মোস্তাফিজুর রহমানকে। ইংল্যান্ডে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে গিয়ে গত বছর চোটে আক্রান্ত হয়েছিলেন তিনি। কাঁধের এই চোটের কারণে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছিল তাকে।

দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের দলে ফিরলেও এ বছর দক্ষিণ আফ্রিকায় আবার চোটে পড়েছিলেন এই বাঁহাতি পেসার। যে কারণে বিপিএলে শুরুর দিকে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। তাই কাটার-মাস্টারকে নিয়ে খুবই সতর্ক বিসিবি। তাই সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টেন ক্রিকেট খেলার অনুমতি দেওয়া হয়নি তাকে।

আরব আমিরাতে টি-টেন ক্রিকেট মোস্তাফিজকে দলে নিয়েছিল বেঙ্গল টাইগার্স। বিসিবির অনুমতি না পাওয়ায় ক্রিকেটের নতুন ভার্সনের শুরুতে খেলার সুযোগ পাচ্ছেন না তিনি।

অবশ্য এই আসরে খেলছেন আরো দুই বাংলাদেশি ক্রিকেটার, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ১০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টে তামিম পাখতুন দলে এবং সাকিব কেরালা কিংসে। আসরে অংশ নিতে এরই মধ্যে আরব আমিরাতে গিয়েছেন সাকিব। আর তামিমের যাওয়ার কথা আজ সন্ধ্যায়।
এই টুর্নামেন্টে খেলছেন বীরেন্দর শেবাগ, শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক ও এউইন মরগানদের মতো খেলোয়াড়রা।

ক্রিকেটের নতুন ভার্সনের প্রতিটি ইনিংস হবে ১০ ওভারে। তাই মোট সময় নেমে আসবে ফুটবল ম্যাচের সমান—৯০ মিনিট।

ছয়টি দল এই আসরে অংশ নিচ্ছে। দলগুলো হলো- মারাঠা অ্যারাবিয়ানস, কেরালা কিংস, পাখতুন, পাঞ্জাবি লিজেন্ডস, টিম শ্রীলঙ্কা ও বেঙ্গল টাইগার্স।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts