ট্রেনিংয়ে গান শুনতে চাও, ব্যাগ গুছিয়ে বাড়ি যাও : হাথুরুসিংহে

শ্রীলংকার কোচ হাথুরুসিংহে

বাংলাদেশের কোচিং ছেড়ে শ্রীলংকা ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে খেলতে আসার আগে দলকে মোটিভেট করছেন টাইগারদের সাবেক এ কোচ।

লংকানদের প্রথম দিনের অনুশীলনেই হাথুরু সাফ জানিয়ে দিয়েছেন, ট্রেনিংয়ের সময় যদি কেউ গান শুনতে চায়, তা হলে সে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যেতে পারে। আগে কি ঘটেছে সেটি আমি বলতে পারব না। আর আমি কিছু অনুমানও করতে চাই না। আমার কাছে কাজের সময় কাজ।

তার ধারণা, আসন্ন বাংলাদেশ সিরিজ অনেক বড় চ্যালেঞ্জিং হবে। আমি বাংলাদেশে দল নিয়ে যাচ্ছি, এটি নিয়ে মিডিয়ায় অনেক উত্তেজনা। কিন্তু আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারছি না। অন্যদিকে গত দুবছরে বাংলাদেশ তাদের হোম সিরিজে অনেক শক্ত প্রতিপক্ষ। আমাদের জন্য এটি অনেক চ্যালেঞ্জিং হতে যাচ্ছে।

শ্রীলংকা ক্রিকেট দলের দায়িত্ব পাওয়ার পরই বেশ কিছু চমক এনেছেন হাথুরু। বাদপড়া কুশাল মেন্ডিসকে দলে ফিরিয়ে এনেছেন, দলের প্লেয়ারদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং নিয়ে আলাদা আলাদাভাবে কর্মপরিকল্পনা দিয়েছেন। মোট কথা- পুরো ট্রেনিং সিস্টেমটাকেই বদলে দিয়েছেন তিনি।

কোচের দায়িত্ব পালনের পাশাপাশি পরাজিত একটি দলের সদস্যদের মন চাঙ্গা করতে মনোবিজ্ঞানী নিয়োগ দেয়ার পরিকল্পনাও করেছেন তিনি। অন্তত বছরে চারবার প্লেয়ারদের মনোবিজ্ঞানীর সঙ্গে কাজ করাতে চান হাথুরু।

এ ছাড়া দলের সাপোর্ট স্টাফও নিজের ইচ্ছায় বাছাই করবেন বলে জানিয়েছেন তিনি। সাঙ্গাকারা, মাহেলা ও মুরালিকেও তিনি অকেশনালি ট্রেনিং সেশনে কাজ করতে ডাকবেন। এতে করে তরুণ ক্রিকেটারদের স্কিল হয়ে উঠবে প্রখর।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts