পিএসজির গোলোৎসব,নেইমার-কাভানির জোড়া আঘাত।

পিএসজি

আগেই নিশ্চিত হয়ে গেছে তাদের শেষ ষোলো। তাই বলে প্যারিস সেন্ত জার্মেইয়ের মধ্যে এতটুকু গা ছাড়া ভাব নেই। চ্যাম্পিয়নস লিগে চলছে তাদের গোলোৎসব। এবার ঘরের মাঠে সেল্টিককে তারা বিধ্বস্ত করেছে ৭-১ গোলে। যেখানে জোড়া গোল করেছেন নেইমার ও এদিনসন কাভানি। পিএসজির গোলোৎসবের রাতে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ মুহূর্তের গোলে এফসি বাসেলের মাঠ থেকে ইংলিশ ক্লাবটিকে ফিরতে হয়েছে ১-০ ব্যবধানের হার নিয়ে।

পার্ক দে প্রিন্সেসের ‍শুরুটা হয়েছিল ধাক্কা দিয়ে। প্রথম মিনিটেই যে এগিয়ে যায় সেল্টিক। মুসা দেম্বেলের ওই গোলটাই সম্ভবত কাল হয়েছে তাদের জন্য! শুরুর ধাক্কা কাটিয়ে পিএসজি ধ্বংসের খেলায় মাতে স্কটিশ ক্লাবটির বিপক্ষে। নয় মিনিটেই স্বাগতিকরা সমতায় ফেরে নেইমারের লক্ষ্যভেদে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের গোলেই আবার ২২ মিনিটে এগিয়ে যায় পিএসজি।

এই গোলোৎসব আর থামেনি। ২৮ মিনিটে এদিনসন কাভানির পর ৩৫ মিনিটে কাইলিয়ান এমবাপে জাল খুঁজে পেলে ৪-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধেও চলেছে ফরাসি ক্লাবটির দাপট। ৭৫ মিনিটে মার্কো ভেরাত্তির পর ৭৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল পান কাভানি। মিনিট খানেক পর দানি আলভেস স্কোরশিটে নাম তুললে ৭-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

‘বি’ গ্রুপ থেকে পিএসজির সঙ্গে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। জার্মান ক্লাবটিও জয় নিয়ে ফিরেছে অ্যান্ডারলেখটের মাঠ থেকে। বেলজিয়ামের ক্লাবটিকে তারা হারিয়েছে ২-১ গোলে।

শেষ ষোলো এই রাউন্ডেই নিশ্চিত হয়ে যেতে পারতো ম্যানইউয়ের। সেদিকেই এগোচ্ছিল তারা। বাসেলের মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরতে পারলেই চলতো ইংলিশ ক্লাবটি। ৮৯ মিনিট পর্যন্ত সব ঠিকঠাক চলছিলও ম্যাচ গোলশূন্যভাবে থাকায়। কিন্তু ৮৯ মিনিটে মাইকেল ল্যাংয়ের গোলে সব হিসাব যায় পাল্টে। ১২ পয়েন্ট নিয়ে ম্যানইউ ‘এ’ গ্রুপের শীর্ষে থাকলেও অপেক্ষায় থাকতে হচ্ছে তাদের শেষ ম্যাচের জন্য।

আশা টিকে থাকলো অ্যাতলেতিকোর,
গোলের দেখা পেয়েছেন আন্তোয়ান গ্রিয়েজমান। তার ছন্দে ফেরার রাতে অ্যাতলেতিকো মাদ্রিদও মাঠ ছেড়েছে জয় নিয়ে। ঘরের মাঠে মাদ্রিদের ক্লাবটি রোমাকে হারিয়েছে ২-০ গোলে। ৬৯ মিনিটে গ্রিয়েজমানের লক্ষ্যভেদে এগিয়ে যাওয়ার পর ৮৫ মিনিটে অ্যাতলেতিকোর জয় নিশ্চিত করেন কেভিন গামেইরো।

এই জয়ে নকআউট পর্বে খেলার সম্ভাবনা টিকে থাকলো অ্যাতলেতিকোর। ৫ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে তারা ‘সি’ গ্রুপের তৃতীয় স্থানে। শেষ ম্যাচের আগে এই গ্রুপ থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে চেলসি। ইংলিশ চ্যাম্পিয়নরা কারাবাগের মাঠ থেকে ফিরেছে ৪-০ গোলের জয় নিয়ে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts