প্রমিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর বসছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে

বর্তমান বিশ্বাচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ
Share Button

প্রমিলা এবং পুরুষ উভয় বিভাগেরই টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এখন ওয়েস্ট ইন্ডিজের ঘরে। সেই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই এবছর বসতে যাচ্ছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ৯-২৪ নভেম্বর এ মেগা ইভেন্টটি অনুষ্ঠিত হবে বলে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে জানানো হয়েছে।

টুর্নামেন্টের ভেন্যুগুলো হল অ্যান্টিগা, বারমুডা, গায়ানা এবং সেন্ট লুসিয়া। টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে গায়ানার ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে। সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে।

আইসিসি প্রধান নির্বাহি ডেভিড রিচার্ডসন বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ নারী দল বর্তমান চ্যাম্পিয়ন এবং আমার কোন সন্দেহ নেই যে, নিজ মাঠে তারা শিরোপা ধরে রাখতে চাইবে।’

মেয়েদের বিশ্বকাপ অংশ নেবে বিশ্বের ১০টি দল। এর মধ্যে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা ইতিমধ্যেই মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।

বাকি দুই দলকে বাছাই পর্ব খেলে মুল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে হবে। চলতি বছরের জুলাইয়ে নেদারল্যান্ডসে অনুষ্ঠিতব্য বাছাই পর্বে অংশ নেবে বাংলাদেশ, হল্যান্ড, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড, উগান্ডা আর সংযুক্ত আরব আমিরাত।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts