বিরাট-আনুশকার বিয়ে ও মেহেন্দি অনুষ্ঠানের পোশাকের ডিজাইনার কে?

মেহেন্দিতে হাত রাঙালেন বিরাটও

বিরাট-আনুশকা বিয়েটা যে দু’জনে সেরে ফেলেছেন, সে খবর পাওয়া গিয়েছিল বিকেলেই। কিন্তু সকলে ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ক্রিকেট-বলিউডের মেগা ইভেন্ট বলে কথা! বিরাট কোহলি-আনুশকা শর্মার বিয়ের মিষ্টি ছবিগুলো পাওয়া গেল রাত গড়াতেই। তার কিছুক্ষণের মধ্যেই ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় তাঁর ইনস্টাগ্রাম পেজ’এ জানিয়ে দিলেন বর-কনের সাজের যাবতীয় খুঁটিনাটি। দু’জনের পোশাকই তিনি ডিজাইন করেছেন।

বেশ কিছুদিন ধরেই যে সব্যসাচী একাধিকবার আনুশকার মুম্বাইয়ের ফ্ল্যাটে যাতায়াত করছেন সে খবর আগেই পাওয়া গিয়েছিল। তার উপর আনুশকা ডিজাইনারের প্রিয় মিউজদের অন্যতম। তাই আনুশকার বিয়ের পোশাক যে তিনিই করবেন, সে কথা অনেকেই আঁচ করতে পেরেছিলেন। তবে বিয়ের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় আসার পর জানা গেল শুধু বিয়ে নয়, মেহেন্দির পোশাকও তিনিই তৈরি করেছেন।

মেহেন্দি অনুষ্ঠানের জন্য আনুশকার আবদারে বোহো-শিক লুক দিয়েছেন সব্যসাচী। উজ্জ্বল ফ্লোরাল মোটিফের চোলি আর ফুশিয়া-হলুদ লেহাঙ্গা বাছা হয়েছিল এই অনুষ্ঠানের জন্যে। তবে চমক অন্য জায়গায়। গ্রাফিক লেহঙ্গার প্রিন্ট করেছেন কলকাতার বাছাই করা ব্লক প্রিন্টাররা।

এমনিতেই ব্লক প্রিন্টিংয়ের জন্য কলকাতার কারিগরদের যথেষ্ট সুখ্যাতি রয়েছে। তার উপর সব্যসাচীর ব্লক প্রিন্টের চাহিদা যে কতটা সেটা সারা দুনিয়া জানে। লেহাঙ্গায় রয়েছে গোটা আর মারোরি এমব্রয়ডারিও। হাতে-বোনা সিল্কের উপর ষাটের দশকের পপ প্রিন্ট করা হয়েছিল। সঙ্গে সব্যসাচীর হেরিটেজ জুয়েলারি কালেকশন থেকে সোনার দুল বেছে নিয়েছিলেন আনুশকা নিজেই। সোনা ছাড়াও দুলে রয়েছে আনকাট হিরে, ইরানের টারকোয়েজ এবং জাপানি মুক্তো।

বিয়ের অনুষ্ঠানে বিরাট-আনুশকা দু’জনেই পরেছিলেন সব্যসাচীর পোশাক। আনুশকার পেল পিঙ্ক রঙের লেহাঙ্গায় ইংলিশ ভিনটেজ রঙের রেনেসঁা এমব্রয়ডারি করা। ব্রাইডাল জুয়েলারিও ডিজাইনারের কালেকশন থেকেই।

বিরাটের পরনে ছিল আইভরি রঙের র-সিল্ক শেরওয়ানি। ভিনটেজ বেনারসি প্যাটার্নের এমব্রয়ডারি করা শেরওয়ানির উপর বোতামগুলোও আলাদাভাবে যত্ন নিয়ে তৈরি করেছেন সব্যসাচী। বিয়ের প্যাস্টেল কালার প্যালেট দারুণ মানিয়েছে ইতালির টাসকানির ব্যাকড্রপে।

আগামী ২১ ডিসেম্বর দিল্লিতে বিয়ের রিসেপশন। সেই অনুষ্ঠানের জন্য ডিজাইনার কী ধরনের লুক ডিজাইন করেছেন, এখন সেটাই দেখার।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts