টি-টোয়েন্টিতে ফিরবেন মাশরাফি?

মাশরাফি

দক্ষিন আফ্রিকা সফর কালে সাবেক প্রোটিয়া হার্ডহিটার হার্শেল গিবসের সাথে সাক্ষাত করেছিলেন মাশরাফি বিন মুর্তজা।এরপড়ে শুন্য থেকে সবকিছু শুরু করেছিলেন তিনি।
তার জার্সি নম্বর ‘২’ থেকে হয়ে গেছে ‘০’।

সেই ‘০’ নম্বর জার্সি নিয়েই দুর্দান্ত পারফর্মেন্স দেখাচ্ছেন বিপিএলের চলতি আসরে। বোলিং তো আছেই, পাশাপাশি ব্যাট হাতেও ঝড় তুলেছেন টাইগার ক্যাপ্টেন।

ম্যাশের এমন রূপ দেখে তার জাতীয় দলের অনেক সতীর্থরাও নাকি বলছেন, ম্যাশ যদি অবসর ভেঙে টি-টোয়েন্টিতে আবার ফিরে আসতেন! আর দর্শক-ক্রিকেটপ্রেমীরা তো ম্যাশের এই অবসর মানতেই পারেননি এখনো।

দোষটা তারা চাপিয়ে দিয়েছেন সাবেক কোচ চন্দ্রিকা হাথুরুসিংহের ঘাড়ে। হাথুরুর কারণেই নাকি মাশরাফির এই অবসর- এমনটাই মত সমর্থক এবং ক্রিকেট সংশ্লিষ্ট একটি অংশের। সবসময় সমর্থক মহল থেকে দাবি উঠছে, মাশরাফিকে আবারও টি-টোয়েন্টিতে ফিরিয়ে আনা হোক।

কিন্তু সত্যিই কি অবসর ভাঙবেন মাশরাফি? তিনি যে ব্যক্তিত্বের মানুষ, তাতে সম্ভাবনা নেই বললেই চলে। নিজের অবসর নিয়ে ম্যাশ কিছু না বললেও বিদায়টা যে সুখের হয়নি তা নানা সূত্রে মিডিয়ায় চলে এসেছিল। সম্প্রতি তাকে এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল।

কিন্তু বিষয়টা এড়িয়ে গিয়ে মাশরাফি বলেন, ‘না এটা নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। ‘

বিপিএল শেষেই শুরু করতে হবে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি। সেই সিরিজের আগে নতুন কোচ ঠিক করে ফেলতে চায় বিসিবি। যদি হাইপ্রোফাইল কোনো কোচ পাওয়া না যায়, তবে হয়তো স্থানীয় কাউকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে।

জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক এটা অশ্বস্ত করলেন যে, নতুন কোচ হিসেবে বিসিবি যাকেই নিয়োগ দিক তার সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারবে তার দল।

এই বিষয়টা না হয় গেল; কিন্তু যে ‘আসল কথাটা’ মাশরাফির কাছ থেকে শুনতে চাচ্ছে সবাই তার কী হবে? ম্যাশ কি ফিরবেন?

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts