লা লিগার জেতার স্বপ্ন ভেঙে গেল রোনালদোর!

রিয়াল মাদ্রিদ
Share Button

লা লিগায় মোট ম্যাচ ৩৮ টি তারমধ্যে শেষ হয়েছে ১৮ টি। বাকি আরো ২০ ম্যাচ। তবুও এখনই বলে দেওয়া যায়, লা লিগার ২০১৭-১৮ মৌসুমের জয়ী দলের নাম কোনোভাবেই রিয়াল মাদ্রিদ নয়। শিরোপা ধরে রাখতে পারছে না লস ব্লাংকোসরা। এমনিতেই তাদের সঙ্গে বার্সেলোনার পয়েন্টের ব্যবধান বেড়েই চলছিল।

কাল বৃষ্টিভেজা রাতে, সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের কাছে ১-০ গোলের হার হয়তো সাদা কফিনে ঠুকে দিয়েছে শেষ পেরেকটা। ১৮ ম্যাচ শেষে বার্সেলোনার সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধান। এই ব্যবধান ঘুচিয়ে লিগ চ্যাম্পিয়ন হওয়াটা আসলেই রূপকথার গল্প ছাড়া আর কিছুনয়।

পয়েন্ট টেবিল

ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে, ঘরের মাঠে সেভিয়ার সঙ্গে ৫-০ গোলের জয়টাই রিয়ালের লা লিগায় সবশেষ জয়। এরপর এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে হার, সেল্টা ভিগোর সঙ্গে ২-২ গোলে ড্রর পর কাল ৮৭ মিনিটে গোল খেয়ে ভিয়ারিয়ালের কাছে হার। জিনেদিন জিদান তাঁর দুঃস্বপ্নেও বোধ হয় এ দিনের কথা ভাবেননি।

রোনালদো? পেশাদার ক্যারিয়ারের ৫০০তম ম্যাচে এভাবে হেরে যাওয়ার কথা নিশ্চয়ই তিনিও ভাবেননি। সবই বাধ্য করেছেন পাবলো ফরনালস। ম্যাচের ৮৭ মিনিটে তাঁর করা গোলেই রিয়ালের কপালে জুটল লিগে চতুর্থ হার। আর ভিয়ারিয়ালের এটা বার্নাব্যুতে প্রথম জয়।

বৃষ্টিতে ভিজে যেসব রিয়াল সমর্থক গোটা ম্যাচে মাঠে ছিল, তারাই মাঠ ছেড়েছে দুয়োধ্বনি দিয়ে। মার্সেলো খেলেছেন তাঁর ক্যারিয়ারে অন্যতম খারাপ ম্যাচ। ১৬টা ক্রস করেছেন, ১৩টা লক্ষ্যভ্রষ্ট। রক্ষণের ফুটবলার নাচোর মুখ দিয়ে বের হয়েছে, ‘কী যে হচ্ছে কিছুই বুঝতে পারছি না।’ সব মিলিয়ে রিয়ালের আভিজাত্যের সাদা রঙে লাগছে কালির ছোপ।

ইংলিশ প্রিমিয়ার লিগে গোলশূন্য ড্র করেছে চেলসি ও লিস্টার। ১০ জন নিয়েও লিস্টার আটকে দিয়েছে চেলসিকে। বুন্দেসলিগায় বেয়ার লেভারকুসেনের মাঠে ৩-১ গোলে জিতে এসেছে বায়ার্ন মিউনিখ। ২০১৩ সালের পর লেভারকুসেনের মাঠে প্রথম জিতল বাভারিয়ানরা। গোল করেছেন হামেস রোদ্রিগেস, ফ্রাঙ্ক রিবেরি আর হাভিয়ের মার্তিনেজ।
সূত্র: স্কাই স্পোর্টস।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts