সাকিব ঝলকে রংপুরকে হারিয়ে দুইয়ে ঢাকা

রংপুর রাইডার্স ও ঢাকা ডাইনামাইটস
Share Button

বিপিএলের পঞ্চম আসরে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৩ রানে জিতে পয়েন্ট টেবিলের ২য় স্থানে উঠে আসলো সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে সাত উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা।সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারের পুরোটা ব্যাটিং করলেও ৭ উইকেটে ৯৪ রানের বেশি এগুতে পারেনি রংপুর রাইডার্স। ফলে ৪৩ রানের ব্যবধানে ম্যাচটি জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে গ্রুপ পর্ব শেষ করলো ঢাকা আর রংপুরের অবস্থান চারে।

এই দুই দলের শেষ চার নিশ্চিত হয়ে গেছে আগেই।তবে ঢাকার জন্য ম্যাচটি একটু বেশিই গুরুত্বপূর্ণ ছিল। কারণ জিততে পারলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে কোয়ালিফাইয়ার খেলবে ঢাকা। আর হেরে গেলে এলিমিনেটরে রংপুরের বিপক্ষেই খেলতে হবে গতবারের চ্যাম্পিয়ন দলটিকে।আর এই ফলাফল কোন প্রভাব ফেলবে না রংপুরের পয়েন্ট টেবিলে। আর তাই নিয়মিত অধিনায়ক মাশরাফিকে বিশ্রাম দিয়ে আজকের ম্যাচের জন্য অধিনায়ক করা হয় ব্রেন্ডন ম্যাককালামকে।

এদিকে, পুরো দিনটি যেন সাকিবেরই ছিল প্রথমে টস জিতে ব্যাটিং বেছে নেয়। শুরুটা খুব একটা ভাল হয় নি ঢাকা ডায়নামাইটসের ব্যাটসম্যানদের।৪৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে দল।এমন সময় ক্রিজে আসেন অধিনায়ক নিজেই,এই আসরে ব্যাট হাতে একটা ভাল ইনিংস তার কাছে পাওনাই ছিল।দলের প্রয়োজনে সেটাই করে দেখালেন বিশ্ব সেরা অলরাউন্ডার।মেহেদী মারুফকে নিয়ে ৫৫ রানের জুটি করে দলকে এনে দেন স্বস্থি। শেষ পর্যন্ত ৩৩ বলে দুই চার ও দুই ছক্কায় ৪৭ রান করে অপরাজিত ছিলেন। এছাড়া মেহেদি মারুফ ৩৩ (২৩ বলে), এভিন লুইস ১৪ ও মোসাদ্দেক হোসেন করেন ১০ রান। রংপুরের রুবেল হোসেন ও এবাদত হোসেন দুটি করে উইকেট নেন।

পরবর্তীতে, জবাব দিতে নেমে রংপুরের হয়ে ওপেনার চার্লস ৩০ বলে ২৬ রান করেন। যাতে কোন চারের মার না থাকলেও দুটি ছয়ের মার ছিল। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রবি বোপারা।নাহিদুল ইসলামের ব্যাট থেকে আসে ১৩ রান। রংপুরের আর কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।ঢাকার পক্ষে বল হাতে আবারও উজ্জ্বল সাকিব। ৪ ওভারে ১ মেইডেনসহ ১৩ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।এছাড়া, আবু হায়দার রনি দুইটি, মোসাদ্দেক, সুনিল নারিন ও মোহাম্মদ আমির একটি করে উইকেট নেন।

রিপোর্টঃ জাহিদুল ইসলাম, ঢাকা (Zahid150891@gmail.com)

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts