২৮ বছরের হিসাব তুলতে পারলোনা কোহলি!

পারল না ভারত
Share Button

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে ভারতীয় ক্যাপ্টেন কোহলি বলেছিল ২৮ বছরের হিসাব এবার তুলবেন। হিসাব ঠিকই তুললেন কোহলি প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ২৮ রান করে। আর ভারত প্রথম ম্যাচ হেরে ভালো ভাবে শুরু করলো।

বৃষ্টিতে এক দিন আর দুই রাত ঢাকা নিউল্যান্ডসের উইকেট। গতকাল কাভার তুলে খেলা শুরু হতেই পিচ হয়ে উঠল ব্যাটসম্যানদের বধ্যভূমি। সুইং আর অসমান বাউন্সে দক্ষিণ আফ্রিকা ও ভারত মিলে ১৫ উইকেট হারাল প্রথম দুই সেশনেই!

এরপর রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমারের প্রতিরোধ। অষ্টম উইকেটে দুজনের ৪৯ রানের জুটিতেও কাজ হয়নি। ভারনান ফিল্যান্ডার আগুনে পুড়ে ১৩৫-এ গুটিয়ে বিরাট কোহলির দল হার মানে ৭২ রানে। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া ফিল্যান্ডার গতকাল ৪২ রানে ৬ উইকেট নিয়ে গুঁড়িয়ে দেন ভারতকে।

বৃষ্টিতে ভেসে গিয়েছিল পুরো তৃতীয় দিনের খেলা। ২ উইকেটে ৬৫ রান নিয়ে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকা গুটিয়ে যায় মাত্র ১৩০ রানে! জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামি নেন ৩টি করে উইকেট। অন্য দুই ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডের শিকার ২টি করে উইকেট।

এবারই প্রথম ভারতীয় চার ফাস্ট বোলার অন্তত একটি করে উইকেট পেলেন দুই ইনিংসেই। ৫০ বলে ২ বাউন্ডারি ২ ছক্কায় সবচেয়ে বেশি ৩৫ করেন এবি ডি ভিলিয়ার্স। চোটের জন্য গতকাল সকালে ক্র্যাচে ভর দিয়ে মাঠে এসেছিলেন সিরিজ শেষ হয়ে যাওয়া ডেল স্টেইন। সতীর্থদের ব্যাটিং ব্যর্থতায় ১১তম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসেন তিনি!

প্রোটিয়াদের ১৩০-এ গুটিয়ে সাত বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট জয়ের সুযোগ পেয়ে যায় ভারত। এ জন্য তাদের করতে হতো ২০৮ রান। কিন্তু কেপ টাউনের বধ্যভূমিতে ১৩৫ রানেই গুটিয়ে যায় তারা। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা : ২৮৬ ও ৪১.২ ওভারে ১৩০ (ডি ভিলিয়ার্স ৩৫, মারক্রাম ৩৪, এলগার ২৫, মহারাজ ১৫; সামি ৩/২৮, বুমরাহ ৩/৩৯)।

ভারত : ২০৯ ও ৪২.৪ ওভারে ১৩৫ (অশ্বিন ৩৭, কোহলি ২৮, ধাওয়ান ১৬, ভুবনেশ্বর ১৩*, রোহিত ১০; ফিল্যান্ডার ৬/৪২, মরকেল ২/৩৯)।

ফল : দক্ষিণ আফ্রিকা ৭২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ভারনান ফিল্যান্ডার।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts