অস্ট্রেলিয়ার থেকে এগিয়ে টাইগাররা

আজ রাত আটটায় ব্যাঙ্গালুরুর মাঠে নামবে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হেরেছে। ফলে, বিশ্বমঞ্চে টিকে থাকতে হলে টাইগারদের পাশাপাশি অজিরাও নিজেদের সেরাটা ঢেলে দিতে চেষ্টা করবে।

এ ম্যাচের আগে কিছু কিছু জায়গায় অজিদের থেকে এগিয়ে বাংলাদেশ। নিজেদের সবশেষ খেলা ৫টি টি-টোয়েন্টি ম্যাচের তিনটিতেই জিতেছে বাংলাদেশ। অপরদিকে, নিজেদের সবশেষ খেলা ৫ ম্যাচের তিনটিতেই হেরেছে অজিরা।

টি-টোয়েন্টির ৠাংকিংয়ে অস্ট্রেলিয়া ছয় নম্বরে আর বাংলাদেশ রয়েছে দশ নম্বরে। দুই দল ক্রিকেটের এই ফরমেটে তিনবার মুখোমুখি হয়। যার তিনটিই জিতেছে অজিরা। তবে, বিশ্বমঞ্চে অস্ট্রেলিয়া তাদের সবশেষ খেলা সাতটি ম্যাচের ছয়টিতেই হেরেছে। তাদের একমাত্র জয়টি ২০১৪ সালে টাইগারদের বিপক্ষেই।

ভারতের মাটিতে এখন পর্যন্ত টি-টোয়েন্টির কোনো ম্যাচেই জেতেনি অস্ট্রেলিয়া। ২০০৭ সালে ও ২০১৩ সালে স্বাগতিকদের বিপক্ষে হেরেছিল অজিরা। আর সবশেষ এই বিশ্বকাপের আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে ধর্মশালায় হেরেছে স্টিভেন স্মিথের দল।

অজিদের স্কোয়াডে থাকা সবথেকে অভিজ্ঞ শেন ওয়াটসন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সবশেষ ছয় ম্যাচে করেছেন ৩৫ রান। তার ইনিংসগুলো ছিল এমন ৮, ৭, ৪, ২, ১, ১৩। এদিকে টাইগারদের অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল এখন পর্যন্ত এই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক।

৪ ম্যাচ থেকেই তিনি করেছেন ২৫৭ রান। তার সবশেষ ৫ ম্যাচের ইনিংসগুলো ছিল ২৪, ১০৩ (অপরাজিত), ৪৭, ৮৩ (অপরাজিত) ও ১৩।

টাইগারদের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এই বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় ২০ নম্বরে থাকলেও বল হাতে ৬ উইকেট নিয়ে রয়েছেন তালিকার পাঁচ নম্বরে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.