অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় নেই টাইগারদের!

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
Share Button

নিরাপত্তার অজুহাত দেখিয়ে ২০১৫ সালে বাংলাদেশ সফর বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এরপর থেকেই তারা বলে আসছিল যে, এ বছরের শেষদিকে শর্তসাপেক্ষে সফর করবে। কিন্তু সেখানেও জলঘোলা হচ্ছে দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

এফটিপি অনুযায়ী টেস্ট সিরিজ খেলার কথা থাকলেও তার বদলে ওয়ানডে সিরিজ খেলতে বিসিবির সঙ্গে আলোচনা করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড!
শুধু খেলার ফরম্যাট নিয়েই নয়, সূচি নিয়েও বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ অক্টোবরে ভারত সফরে সীমিত ওভারের ফরম্যাটে খেলবে অসিরা। তাই প্রস্তুতি নিতে তার আগে বাংলাদেশ সফর করে সীমিত ওভারের সিরিজ খেলার কথা জানিয়েছে সিএ।

কিন্তু বাংলাদেশ প্রস্তাবিত আগের পরিকল্পনায় অটল থাকতে চাইছে। বিসিবির যুক্তি হিসেবে রয়েছে সাম্প্রতিক টেস্ট ফর্ম। তবে সূচি নিয়েও ভাবতে হচ্ছে বিসিবিকে।

জুলাই-আগস্টে পাকিস্তানের সঙ্গে ঘরোয়া সিরিজ খেলবে বাংলাদেশ। সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন মুশফিক-সাকিবরা। এ অবস্থায় নতুন সূচি হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

ঝামেলার এখানেই শেষ নয়। আগের মতো এবারও এর সঙ্গে নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবছে সিএ। যদিও দুই বোর্ড এখনও সব কিছু নিয়ে আলোচনার পর্যায়ে রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত আসতে কিছুদিন অপেক্ষায় থাকতে হবে!

নিরাপত্তার অজুহাতে ক্রিকেট অস্ট্রেলিয়া ২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফর স্থগিত করেছিল।
পরে গত বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেয়নি দেশটি। তবে ওই ঘটনার পর বাংলাদেশ সফর করে গেছে ইংল্যান্ড। এমনকি ওই বছরেই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়ার জাতীয় ফুটবল দল। ওয়েবসাইট।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts