আইপিএলেও অনিশ্চিত মালিঙ্গা

ইনজুরিতে মালিঙ্গার বিশ্বকাপ শেষ
Share Button

হাঁটুর ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে লাসিথ মালিঙ্গাকে। টি-২০ বিশ্বকাপের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকেও ছিটকে যেতে পারেন লঙ্কান পেস তারকা! মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ রিকি পন্টিং সেরকম আভাসই দিচ্ছেন।

দলের অন্যতম সেরা বোলারের জন্য প্রথম পাঁচ ম্যাচ পর্যন্ত ‍অপেক্ষা করবে মুম্বাই। নেতিবাচক কিছু হলেই কেবল বিকল্প কাউকে দলে ডাকবে গত আসরের চ্যাম্পিয়নরা।

বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে মাত্র একটি ম্যাচ (আরব আমিরাতের বিপক্ষে) খেলেন মালিঙ্গা। পরে ভারতে পা রাখলেও ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটের ওয়ার্ল্ডকাপে কোনো ম্যাচ না খেলেই তাকে দেশে ফিরতে হয়। দীর্ঘদিন থেকে হাঁটুর সমস্যায় ভোগায় তার আন্তর্জাতিক ক্যারিয়ারও এখন হুমকির মুখে!

আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি (৯৮ ম্যাচে ১৪৩টি) মালিঙ্গার অনুপস্থিতিটা মুম্বাইয়ের জন্য বড় ধরনের দুঃসংবাদই বটে। গত সপ্তাহে তিনি দলের প্রস্তুতিমূলক ক্যাম্পও মিস করেন।

তবে মালিঙ্গাকে নিয়ে আশাবাদী পন্টিং, ‘আমার বিশ্বাস, ফিটনেস মূল্যায়ন শেষে কয়েকটা ম্যাচ পরেই মালিঙ্গা আমাদের সঙ্গে যোগ দেবে। এ মুহূর্তে টুর্নামেন্টের প্রথম পর্বে তার খেলার বিষয়টি শুধুমাত্র অনিশ্চিত হিসেবেই ধরা হচ্ছে।’ বৃহস্পতিবার (৭ এপ্রিল) দলের প্রথম প্রেস কনফারেন্সে মুম্বাই কোচ এসব কথা তুলে ধরেন।

মালিঙ্গার ‍অনুপস্থিতিতে যে ভুগতে হবে তা স্বীকার করছেন পন্টিং। তবে ব্যাকআপ বোলাররাই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে স্বস্তি দিচ্ছে।

মালিঙ্গার বিকল্প হিসেবে টিম সাউদি বা দক্ষিণ আফ্রিকার মার্চেন্ট ডি ল্যাঙ্গেকে স্কোয়াডে রাখার পক্ষে তিনি, ‘আমাদের যদি রিপ্লেসমেন্ট দরকার হয়, তবে তার নামটা পঞ্চম ম্যাচের পর জানানো হবে। সে বিশ্বের অন্যতম সেরা বোলার। তার অনুপস্থিতি নিশ্চিত হলে সেরা বিকল্পটাই চিন্তা করতে হবে। মার্চেন্ট ডি ল্যাঙ্গেও হতে পারে কিংবা টিম সাউদিকেও খেলানো হতে পারে। মালিঙ্গার খেলার বিষয়টি আমরা অনিশ্চিত হিসেবেই বলতে পারি। কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়।’

শনিবার (৯ এপ্রিল) আইপিএলের উদ্বোধনী ম্যাচে ঘরের মাঠে রাইসিং পুনে সুপারজায়ান্টসের মুখোমুখি হবে মুম্বাই। ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts