আইপিএলে তামিমকে চান প্রীতি জিনতা!

তামিম ও প্রীতি জিনতা

আগামী ২৮ ও ২৯ জানুয়ারি শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের একাদশ আসরের নিলাম অনুষ্ঠান। আর এবারের আসরে বাংলাদেশ থেকে সাকিব, তামিম ও সাব্বিরসহ ৮ ক্রিকেটার অংশগ্রহণ করছেন। এর মধ্যে বাংলাদেশি হার্ডহিটার ওপেনার তামিম ইকবালকে দলে ভেড়াতে মরিয়া কিংস ইলেভেন পাঞ্জাবের প্রীতি জিনতা এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

বর্তমানে দারুণ ছন্দে রয়েছে তামিম ইকবাল। ২০১৭ সালটা তার বেশ ভালো কেটেছে। ছিলেন ২০১৭ সালের বিশ্বসেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। আর ২০১৮ সালের শুরুটাও দারুণ হয়েছে তামিমের। ত্রিদেশীয় সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে তুলে নিয়েছেন সেঞ্চুরি।

তামিমের এমন পারফর্মেন্সের পর ভারতীয় একটি ওয়েবসাইট জানিয়েছে, তামিমকে কিনতে আগ্রহী বেশ কয়েকটি ক্লাবই। পারফর্মেন্সের সুবাদেই এবারের আইপিএলের নিলামে নাম উঠতে যাচ্ছে এই ক্রিকেটারের নাম। আর সেই সাথে আইপিএলে দলও পেতে পারেন তিনি। তবে শেষ পর্যন্ত কোন দলে তামিম খেলতে পারেন সেটাই দেখার বিষয়।

আইপিএলের দুটি দলই ছেড়ে দিচ্ছে সাকিব-মুস্তাফিজকে
আগামী আইপিএলে মুস্তাফিজকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ কর্তৃপক্ষ। পুরাতন দলগুলো ২ জন করে বিদেশি ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্তে মুস্তাফিজকে ছেড়ে দিতে হচ্ছে তাদের।

ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে ডেভিড ওয়ার্নারকে রাখার সিদ্ধান্ত নিয়েছে হায়দরাবাদ কর্তৃপক্ষ। অপর ক্রিকেটার সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য নেই। শোনা যাচ্ছে, আফগান স্পিনার রশীদ খানকে রেখে দিতে পারে দলটি। তাই নিলামে উঠতে হচ্ছে মুস্তাফিজকে।

অন্যদিকে আইপিএল গভর্নিং কমিটির কারণে কিছুটা বিপাকে রয়েছেন সাকিব আল হাসান। সুনীল নারাইনকে রেখে দেওয়ার ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়েছে। অপর বিদেশি ক্রিকেটার হিসেবে আন্দ্রে রাসেলের কথা ভাবছে কেকেআর ম্যানেজমেন্ট। এমনকি শোনা যাচ্ছে, আন্দ্রে রাসেলকে ছেড়ে ক্রিস লিনকেও ধরে রাখতে পারে শাহরুখ খানের দল।

আগামী ৪ জানুয়ারির মধ্যে দলগুলোকে পাঁচজন ক্রিকেটারের নাম জানাতে হবে। তবে ইচ্ছা করলে নিলামের মধ্য দিয়েও সাকিব-মুস্তাফিজকে ধরে রাখেতে পারে তাদের দল।

এদিকে দুই বছরের নির্বাসন কাটিয়ে আবার আইপিএলে ফিরছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলস। এই দুই দলে যাতে ভালোভাবে দল গোছাতে পারে সেই কারণে আবার জাঁকজমকপূর্ণভাবে হবে আইপিএলের নিলাম। বাকি দলগুলোর প্রত্যেকটি তিনজন দেশি ও দুজন বিদেশি ক্রিকেটার ধরে রাখতে পারবেন। বাকিদের নিলামের জন্য ছেড়ে দিতে হবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts