আকিবের কাছে রিভার্স সুইং শিখবেন রুবেল

আকিবের কাছে রিভার্স সুইং শিখবেন রুবেল
Share Button

রিভার্স সুইং বিদ্যায় দারুণ পারদর্শী পাকিস্তানের পেস বোলাররা। ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস এবং শোয়েব আকতারদের রিভার্স সুইংয়ে বিশ্বের সেরা ব্যাটসম্যানরা ঘায়েল হয়েছেন। বাংলাদেশের পেসারদের নিয়ে কাজ করতে সাতদিনের জন্য ঢাকায় এসেছেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ।

বাংলাদেশের পেসারদের নিয়ে বিশেষ ক্যাম্পে গতি এবং স্কিল নিয়ে কাজ করছেন তিনি। ক্যাম্পের শেষ দিন জাতীয় দলের পেসারদের সঙ্গে কাজ করবেন আকিব জাভেদ। সেখানে তার কাছ থেকে রিভার্স সুইংয়ের মত ভয়ঙ্কর অস্ত্রের তালিমটা ভালোভাবে রপ্ত করতে চান রুবেল হোসেন। শুধু রিভার্স সুইংই নয়, আকিবের কাছ থেকে আরো নানা রকম টিপস পাবেন বলেও আশা করছেন তিনি।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফিটনেস ক্যাম্পে শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রুবেল বলেন, ‘পাকিস্তানি বোলাররা স্লগ ওভারে দারুণ বল করে থাকে। ওই সময় তারা প্রচুর রিভার্স সুইং দিতে পারে। বোলিংয়ে অনেক বৈচিত্র্য থাকে। আমি আকিবের কাছে এই জিনিসটা একুট শেয়ার করবো। তার কাছ থেকে অনেক কিছু শেখার থাকবে। এটা আমার জন্য হয়তো ভালো কোনও টিপস হতে পারে।’

এক সপ্তাহের ক্যাম্প পরিচালনা করতে গত শুক্রবার ঢাকায় এসেছেন আকিব জাভেদ। পাকিস্তানি এই সাবেক পেসার দুই দিকেই প্রথাগত সুইংয়ের পাশাপাশি দক্ষ ছিলেন রিভার্স সুইংয়ে। পেস বোলিং কোচ হিসেবেও সময়ের সেরাদের একজন। মূলত হাই পারফরম্যান্স স্কোয়াডের উঠতি পেসারদের নিয়ে কাজ করলেও শেষ দুই দিনে জাতীয় পেসারদের সময় দেবেন আকিব। তাই যেন আর তর সইছে না রুবেলের।

এছাড়া বেশ কিছুদিন ধরেই রুবেল ‘বাটারফ্লাই’ নামক একটি ডেলিভারি দেয়ার চেষ্টা করছেন। দুই আঙ্গুলের মাঝখানে বল রেখে ডেলিভারি দেয়ার সময় বলটি একটু স্লো হয়ে ব্যাটসম্যানদের দিকে যাবে। মূলত এটাকেই ‘বাটারফ্লাই’ বলছেন ডানহাতি এই দ্রুতগতির বোলার।

এ প্রসঙ্গে রুবেল বলেন, ‘এটা আমি অনেকদিন ধরেই চেষ্টা করছি। আমি সাইড আর্ম অ্যাকশনের বোলার, এজন্য একটু সমস্যা হচ্ছে। চেষ্টা করছি নতুন কিছু আনার জন্য। আমার মূল শক্তি জোরের উপর ইয়র্কার। আমি চাচ্ছি, বোলিংয়ে অতিরিক্ত কিছু যোগ করতে।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts