আজই শেষ চার নিশ্চিত করবে মুস্তাফিজরা?

আজই শেষ চার নিশ্চিত করবে মুস্তাফিজরা?
Share Button

এবারের আইপিএলে গ্রুপ পর্বের লড়াইটা হচ্ছে খুব বেশি হাড্ডাহাড্ডি। কেউ কাউকে ছাড় দিতে বিন্দু পরিমাণ রাজি নয়। অবশ্য এসব মাল্টি বিলিওনিয়ার ফ্রাঞ্জাইজি লড়াইয়ে ছাড় দেয়ার প্রশ্নও আসে না। তবে কথা হলো, লড়াইটা এত বেশি জমজমাট হয়ে উঠেছে যে, এখনই প্রশ্ন উঠতে শুরু করেছে, এই আইপিএলটাই সেরা কি না।

লড়াই যতই জমজমাট হোক, কোয়ালিফাইং রাউন্ড (শেষ চার) নিশ্চিত করার মিশন সম্ভবত আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে আইপিএলে। লম্বা সময় ধরে লিগ চলার পর অবশেষে আজই একটি দল হয়তো শেষ চারের জন্য নিশ্চিত পেয়ে যাচ্ছে আইপিএলের নবম আসর। সেই দলটি হতে যাচ্ছে মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দারাবাদ। তবে তার আগে শর্ত হলো নিজেদের মাঠে আজ জহির খানের দল দিল্লি ডেয়ারডেভিলসকে অবশ্যই হারাতে হবে সানরাইজার্সকে।

আনন্দ বাজার পত্রিকার মতে, ‘আইপিএল দৌড়ে হায়দরাবাদ, গুজরাট আর কলকাতাকে মনে হচ্ছে লিফটের ভেতরে মাথা ঢুকিয়েছে। দিল্লি আর মুম্বাই কিন্তু দেখতে পারে ওদের সামনে লিফটের দরজা বন্ধ হয়ে যাচ্ছে। মনে করুন সেই দিনগুলোর কথা, যেখানে আপনি চলন্ত বাসের লোহার রডটা ধরতে পেরেও সেটায় চড়তে পারলেন না। মুম্বই-দিল্লির কাছে পরিস্থিতিটা অনেকটা সেই রকম।’

সানরাইজার্সের মুখোমুখি হওয়ার আগে দিল্লির সমস্যা ইনজুরি। তবে পয়েন্ট টেবলে মোটামুটি খারাপ অবস্থায় যে আছে সেটাও নয়। ওদের কমপক্ষে হাফডজন ব্যাটসম্যানের চলতি টুর্নামেন্টে হাফসেঞ্চুরি ইনিংস আছে। দিল্লির ক্রিকেটারদের অধিকাংশকেই মনে হচ্ছে, আঘাত হানতে পারে; কিন্তু ফলটা তখনই পাওয়া যাবে, যদি প্রত্যেকেই কিছু না কিছু কাজ করতে পারে।

সানরাইজার্সের মত দিল্লির বোলিংও বেশ শক্তিশালি। জহির খান, মোহাম্মদ শামি আর ক্রিস মরিসের সঙ্গে রয়েছেন কাউল্টার-নাইল রয়েছে রিজার্ভ বেঞ্চে। অমিত মিশ্র আর ইমরান তাহিরেই ওদের টিমের স্পিন-কার্ড ফুরনোর নয়- নাদিম আর দুমিনি ভাল ফলোআপ আছে সঙ্গে। সাতের নীচে ওভার পিছু রান- এই স্পিন বিভাগের ইকনমি অনবদ্য।

জবাবে সানরাইজার্স হায়দারাবাদের রয়েছে একঝাঁক পেস শক্তি। মুস্তাফিজুর রহমান অনবদ্যভাবে এই পেস শক্তির কেন্দ্রবিন্দু। সঙ্গে আশিস নেহরা, ভুবনেশ্বর কুমার, বারিন্দার স্রান আর মইসেস হেনরিক্স- এখনও পর্যন্ত প্রমাণ করে চলেছেন এবারের আইপিএলে তারা কতটা বিধ্বংসী। সঙ্গে যোগ হয়েছে যুবরাজ সিংয়ের দারুণ স্পিন। বোলাররা নিয়মিতই পারফর্ম করছে। সঙ্গে যদি ডেভিড ওয়ার্নার আর শিখর ধাওয়ান অন্তত ব্যাট হাতে দাঁড়িয়ে যেতে পারে, তাহলে যে কোন প্রতিপক্ষেরই দারুণ দুশ্চিন্তার বিষয় রয়েছে।

সব মিলেজুলে আজ হায়দরাবাদের সঙ্গে দিল্লির লড়াই আইপিএলের দুই সেরা বোলিং আক্রমণের টক্কর।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts