আমরা যেকোনো দলকে হারাতে পারি : তামিম

আমরা যেকোনো দলকে হারাতে পারি : তামিম

নিজেদের সামর্থ্য ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ বহুবার প্রমাণ করেছে। এই ফরম্যাটে এখন আর বাংলাদেশকে ছোট দল ভাবার সুযোগ নাই। তবে টি২০ ফরম্যাটে টাইগাররা এর আগে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি।

এমনকি আইসিসির দশটি পূর্ণ সদস্য দেশের মধ্যে র‌্যাঙ্কিংয়ে সবার তলানিতে রয়েছে মাশরাফিবাহিনী। তবে চলতি এশিয়া কাপে যেন সেই গল্পেও পরিবর্তন এসেছে। সংযুক্ত আরব আমিরাতের পর শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়ে ক্রিকেটের এই সংক্ষিপ্ততম ভার্সনেও হুঙ্কার দিয়েছে বাঘের দল।

রবিবার ভারতের বিপক্ষে এশিয়া কাপ টি২০ ক্রিকেটের ফাইনাল নিয়েও আত্মবিশ্বাসী টাইগাররা। শুধু ভারত কেন, সেরাটা খেলতে পারলে বাংলাদেশের পক্ষে যেকোনো দলকে হারানো সম্ভব— সেই হুঙ্কারই ছাড়লেন বাংলাদেশের মারকুটে ওপেনার তামিম ইকবাল।

শুক্রবার দিনের অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের এমন প্রত্যয়ের কথাই শুনালেন তিনি।

তিনি বলেন, ‘ভারতের সঙ্গে ভালো কিছু ইনিংস খেলার স্মৃতি তো অবশ্যই মনে পড়বে। একটা জিনিস আমরা বিশ্বাস করি, একটা দল যতোই শক্তিশালী হোক আমরা যদি নিজেদের মতো খেলি, তাহলে যে কোনো দলকেই হারাতে পারি।

যা আমরা প্রমাণ করেছি। ভারতের সর্বশেষ সিরিজে তাদেরকে আমরা হারিয়েছি। যদিও সেটা অন্য ফরম্যাট ছিল। তারপরও আমরা যদি ভুল কম করি, তাহলে আমাদের ভালো সম্ভাবনা আছে।’

তবে ভারতকে হারাতে হলে মাঠে যে প্রত্যেক বিভাগেই ভাল করতে হবে সে বিষয়েও সতর্ক করে রাখলেন তামিম। তিনি বলেন, ‘একটা বিষয় নিশ্চিত, ভারতের সঙ্গে জিততে হলে তিন বিভাগেই আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।

এই তিন বিভাগে আমাদের অনেক শক্তিশালী থাকতে হবে। কারণ প্রথম ম্যাচে ওরা খুব বাজে অবস্থা থেকে ফিরে এসে ম্যাচ জিতেছে। ওদের সেই স্কিল রয়েছে। ওই ভুলগুলো আমরা কম করলে সবকিছুই সম্ভব।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.