আশরাফুলের অপেক্ষা বাড়ছে

আশরাফুল
Share Button

আর পনের দিন পরই নিষেধাজ্ঞা কাটিয়ে উঠবে আশরাফুলের। ক্রিকেটে ফিরবেন মোহাম্মদ আশরাফুল এমনই আশা ছিলো আশরাফুল ও তার ভক্তদের। তবে এর আগে সামনে আসলো নতুন এক তথ্য।

আশরাফুলের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে তা কেবলই আংশিকভাবে। ফলে এখনই জাতীয় দলের জার্সি গায়ে বা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এ খেলা হচ্ছে না আশরাফুলের।

আগামী ১৩ আগস্ট নিষেধাজ্ঞা উঠে গেলে বিসিবির অধীনে আয়োজিত সকল ঘরোয়া ক্রিকেট এবং আইসিসির অন্যান্য সদস্য দেশের বোর্ডের অধীনে প্রথম শ্রেণীর ক্রিকেট অপেক্ষা নিম্ন মানসম্পন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন আশরাফুল। কিন্তু বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলার ওপর যে নিষেধাজ্ঞা, তা আপাতত বহালই থাকবে।

কেবলমাত্র ২০১৮ সালের ১৩ আগস্টের পরই নিষেধাজ্ঞা থেকে পূর্ণাঙ্গ মুক্তি মিলবে আশরাফুলের। এরপরই জাতীয় দল, বিপিএল বা বিদেশি প্রথম শ্রেণীর ক্রিকেটে আর খেলতে বাধা থাকবে না আশরাফুলের।

এ নিয়ে আশরাফুলের ব্রিটিশ আইনজীবী ইয়াসিন প্যাটেল পরিষ্কারভাবে জানান, `আশরাফুল ১৩ আগস্ট, ২০১৬ থেকে ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন। কিন্তু তিনি বিপিএল বা জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না।`

উল্লেখ্য, ২০১৩ সালের ১৩ আগস্ট প্রাথমিকভাবে আট বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। পরে সেই নিষেধাজ্ঞা কমিয়ে পাঁচ বছরে আনা হয়। সাথে আরও একটা শর্তও জুড়ে দেয়া হয়। বিসিবি ও আইসিসির অধীনে আয়োজিত দুর্নীতি বিরোধী কর্মশালা ও ট্রেনিং প্রোগ্রামে নিয়মিত অংশ নিলে আরও দুই বছরের সাজা মওকুফ হবে আশরাফুলের।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts