এশিয়ার কোনো দল সেমিতে নেই

এশিয়ার কোনো দল সেমিতে নেই

টি২০ বিশ্বকাপের লড়াই চলছে। একই দিনে শুরু হয়েছে পুরুষদের ও নারীদের বিশ্বকাপ। শেষটাও হতে পারে একই দিনে। এটা তো শুধু তারিখের মিল। সেমিফাইনালের দল নিয়েও রয়েছে এক অদ্ভুত মিল। ভারত আর অস্ট্রেলিয়া কিছুটা ব্যতিক্রম। বাকি সবই এক।

পুরুষদের বিশ্বকাপে ভারত সেমির টিকিট নিশ্চিত করেছে। বাদ পড়েছে অস্ট্রেলিয়া। সেখানে নারীদের বিশ্বকাপে সেমিতে আছে অস্ট্রেলিয়া। বাকি দলগুলো নারী-পুরুষের ক্ষেত্রে একই। নারীদের বিশ্বকাপে এশিয়ার কোনো দল থাকছে না।

নারীদের বিশ্বকাপে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ‘এ’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট পেয়েছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এদিকে পুরুষদের বিশ্বকাপে গ্রুপ-১ থেকে সেমিফাইনালে খেলছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আর গ্রুপ-২ থেকে সুপার টেন পর্ব পার করেছে নিউজিল্যান্ড ও ভারত।

আগামী ৩০ মার্চ ফিরোজ শাহ কোটলায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল ও ইংল্যান্ড নারী ক্রিকেট দল। বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচটি শুরু হবে।

একদিন পর ৩১ মার্চ মুম্বাইর ওয়েংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের নারীদের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল। এটিই বিকেল তিনটায় শুরু হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। আগামী ৩ এপ্রিল বিকেল ৩টায় শুরু হবে তাদের শিরোপা নির্ধারণী ম্যাচটি।

নারী দলের ভেন্যুগুলোতেই পুরুষদের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। দ্বিতীয়টিতে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। পুরুষদের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায় শুরু হবে।

সোমবার গ্রুপ পর্বে সর্বশেষ ম্যাচ ছিল দুটি। একটি নারীদের। আরেকটি পুরুষদের। দুটিই নিয়মরক্ষার ম্যাচ। দুটি ম্যাচই দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যে। বিকেলে নারীদের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে ১০ রানে হারিয়েছে লঙ্কানরা।

টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে সাত উইকেটে ১১৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৭ উইকেটে ১০৪ রান করতে পারে আফ্রিকান মেয়েরা। রাতে মাঠে নামছে পুরুষরা। সেখানে কারা জয়ী হবে সেটি দেখার অপেক্ষা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment