এশিয়া কাপ দলে ফিরলেন তামিম ইকবাল

এশিয়া কাপ দলে ফিরলেন তামিম ইকবাল

যুগপৎ সুসংবাদ ও দুঃসংবাদ বাংলাদেশ দলের জন্য। সুসংবাদ, তামিম ইকবাল ফিরলেন দলে। দুঃসংবাদ, ইনজুরি মুস্তাফিজকে ছিটকে দিয়েছে এশিয়া কাপ থেকে। তার জায়গায় দলে এসেছেন তামিম। যিনি ব্যাংককে প্রথম সন্তানের মুখ দেখে সোমবার ঢাকা ফিরেছেন। এদিন তিনি অনুশীলনেও অংশ নেন।

মুস্তাফিজ আগেরদিন শ্রীলংকার বিপক্ষে ২৩ রানে জেতা ম্যাচে চোটের কবলে পড়েন। ম্যাচের পর এই তরুণ পেসার তার অস্বস্তির কথা জানান। সোমবার এমআরআই স্ক্যানে তার ইনজুরি ধরা পড়ে। আগামী ৪৮ ঘণ্টা তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এরপর শুরু হবে মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়া। গত মাসে জিম্বাবুয়ে সিরিজে কাঁধের ইনজুরির দরুন পাকিস্তান সুপার লীগে খেলা হয়নি তার।

সোমবার বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন ছিল। সৌম্য সরকার ও নাসির হোসেনকে নিয়ে কাল অনুশীলনে কিছু সময় পার করেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এর মধ্যেই ব্যাটিং অনুশীলনে দেখা গেল তামিম ইকবালকে। সদ্য ভূমিষ্ঠ পুত্রসন্তানের মুখ দেখে দলের স্বার্থে কাল দুপুরেই থাইল্যান্ড থেকে দেশে ফিরেছেন তামিম। বিমানবন্দর থেকে সরাসরি মিরপুরে এসে অনুশীলনে নেমে পড়েন বাংলাদেশ ওপেনার।

রোববার শ্রীলংকার বিপক্ষে ম্যাচের সময় শরীরের এক পাশে ব্যথা অনুভব করেন মুস্তাফিজুর রহমান। এ চোট বেশ ভোগাচ্ছে বাঁ-হাতি পেসারকে। ইনজুরির কারণে টুর্নামেন্টে মুস্তাফিজকে আর দেখা যাচ্ছে না। তার পরিবর্তে এশিয়া কাপের দলে ঢুকছেন তামিম ইকবাল। মুস্তাফিজুরের ইনজুরি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী যুগান্তরকে বলেন, ‘মুস্তাফিজ পাঁজরে চোট পেয়েছেন।

আজ তার এক্স-রে করানো হয়েছে। আগামীকাল (আজ) সকালে অবস্থা সম্পর্কে জানা যাবে।’ বিসিবির একটি সূত্র জানিয়েছে, তার গ্রেড-১ ইনজুরি ধরা পড়েছে। আর সেটা হলে হালকা বিশ্রামেই ঠিক হয়ে যাবে। তবে টি ২০ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না বিসিবি।
তামিম ব্যাংককে গিয়েছিলেন প্রথম সন্তানের মুখ দেখতে, এ সময়টায় স্ত্রীর পাশে থাকতে। রোববার তামিমের স্ত্রী আয়েশার কোলজুড়ে ফুটফুটে এক পুত্রসন্তান এসেছে। আরও কিছু সময় স্ত্রীকে দিতে পারতেন তামিম। কিন্তু দেশের স্বার্থই বড় করে দেখলেন তিনি। সবকিছু ঠিক থাকলে বুধবারই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারেন এই ড্যাশিং ওপেনার। কাল দুপুরে ব্যাংকক থেকে ফিরে সরাসরি অনুশীলনের জন্য মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে চলে যান তামিম।

এরপর অনুশীলন সেরে বাসায় ফিরেছেন। অনুশীলন শেষে তামিম জানান, ‘এয়ারপোর্ট থেকে সোজা এখানে এসেছি। এখন বাসায় যাচ্ছি।’ অনুশীলন শেষে প্রথমবার বাবা হওয়া তামিমকে সাংবাদিকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। বাবা হওয়ার আনন্দের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছিলেন তামিম নিজেই। তামিমের বাবা হওয়ার দিনে বাংলাদেশ ক্রিকেট দলও পেয়েছে বড় সাফল্য। রোববার প্রথমবার টি ২০ ক্রিকেটে শ্রীলংকাকে হারিয়েছে টাইগাররা।

এদিকে ২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকের পর কয়েকবারই ইনজুরিতে পড়লেন মুস্তাফিজ। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে পেশিতে চোট পান তিনি। চোটের কারণে পাকিস্তান সুপারলীগেও (পিএসএল) খেলা হয়নি তার। এশিয়া কাপের তৃতীয় ম্যাচেই আবার পুরনো ব্যথাটা মাথাচাড়া দিয়ে উঠল। এশিয়া কাপের পরই টি ২০ বিশ্বকাপ। ঠিক এ সময়ে মুস্তাফিজুরের ইনজুরি দলের জন্য দুঃসংবাদই বটে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment