ওয়ানডে বোলারের সেরা পাঁচে মোস্তাফিজ

মোস্তাফিজুর রহমান

ক্যারিয়ার সেরা ৬৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা পাঁচে উঠে এসেছেন মোস্তাফিজুর রহমান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভালো করায় র‍্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে মেহেদী হাসান মিরাজ ও অধিনায়ক মাশরাফি মর্তুজারও।

শুক্রবার উইন্ডিজ-বাংলাদেশ ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। তাতে দেখা যায় পাঁচ উইকেট নিয়ে পাঁচ ধাপ এগিয়ে প্রথমবারের মতো পাঁচে উঠে এসেছেন মোস্তাফিজ।

অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ ১৬.৩৩ গড়ে ৬ উইকেট নিয়ে দিয়েছেন সবচেয়ে বড় লাফ। ১৯ ধাপ এগিয়ে তিনি আছেন র‍্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে। তিন ম্যাচে ৬ উইকেট নেওয়া মাশরাফির উন্নতিও লক্ষণীয়। ১০ ধাপ লাফ দিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আছেন ২৩ নম্বরে।

সেরা ৩০ এরমধ্যে বাংলাদেশের আছেন আর একজনই। সাকিব আল হাসান আছেন ২৬ নম্বরে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ চারে আগের মতই যথাক্রমে আছেন জাসপ্রিট বোমরাহ, রশিদ খান, কুলদীপ যাদব ও কাগিসো রাবাদা।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের মধ্যে সবার উপরে ১৫ নম্বরে আছেন তামিম ইকবাল। তার ঠিক পেছনেই মুশফিকুর রহিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো খেলায় বড় উন্নতি হয়েছে সৌম্য সরকারের। ১০ ধাপ এগিয়ে তিনি আছেন ৪২ নম্বরে। ৪ ধাপ উন্নতি হয়ে লিটন দাস আছেন ৯৮ নম্বরে।

অলরাউন্ডারদের শীর্ষ র‍্যাঙ্কিংয়ে অদল বদল হয়নি। ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে আগের মতই  শীর্ষে আছেন আফগানিস্তানের রশিদ খান, তার ঠিক পরেই ৩৫২ রেটিং পয়েন্ট নিয়ে আছেন সাকিব আল হাসান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts