ওয়ার্নারকে বোল্ড করলেন আশ্বিন

Share Button

দ্বিতীয় টেস্টেও প্রথম টেস্টের মতো লেজেগোবরে ভারতকেই দেখলো ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়নের ঘূর্ণি যাদুতে মাত্র ১৮৯ রানেই শেষ হয়ে যায় কোহলি বাহিনীর ইনিংস। নাথান একাই নেন ৮ উইকেট।

জবাবে প্রথম দিন শেষে বিনা উইকেটে ৪০ রানের সঙ্গে সকালটা দেখেশুনেই শুরু করেছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশো। তবে মাত্র ১২ রান যোগ করেই বিদায় নেন ওয়ার্নার।

বেরসিকের মতো পার্টনারশীপ ভাঙেন রবিচন্দন অশ্বিন। ২২তম ওভারের প্রথম বলেই ৩৩ রান করা ওয়ার্নারকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি।

২২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৫৩ রান। রেনশো ১৬ এবং স্টিভেন স্মিথ ১ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

এর আগে ভারতীয়দের প্রথম ইনিংসের ১১ রানে মিচেল স্টার্কের বলে সাজঘরে ফেরেন ওপেনার অভিনব মুকুন্দ। তিনি কোনো রান করতে পারেননি। এরপরই শুরু হয় স্পিনার নাথান লায়নের ম্যাজিক। একে একে চেতেশ্বর পূজারা (১৭), বিরাট কোহলি (১২) এবং আজিঙ্কা রাহানে (১৭) লায়নের বলে সাজঘরে ফেরেন।

লায়নের পর ভারতের ব্যাটিং শিবিরে আঘাত হানেন আগের ম্যাচে দুর্দান্ত বল করা স্টিভ ও’কিফে। ২৬ রান করা করুণ নায়ারের উইকেটটি তুলে নেন ও’কিফ।

এরপর আবারও লায়নের আঘাত। এবার তার শিকার অশ্বিন। অশ্বিন মাত্র ৭ রান করে আউট হন। ঋদ্ধিমান শাহাও লায়নের ঘূর্ণি বলে মাত্র ১ রান করে আউট হন। এরপর রবীন্দ্র জাদেজা (৩), ইশান্ত শর্মা (০) এবং লোকেশ রাহুল (৯০) লায়নের বলে সাজঘরে ফেরেন।

প্রসঙ্গত, প্রথম টেস্টেও বাজেভাবে হারে ভারত। প্রথম ইনিংসে ১০৫ এবং দ্বিতীয় ইনিংসে ১০৭ রান করে অলআউট হয়েছিল কোহলি বাহিনী। এতে ৩৩৩ রানের বড় জয় পায় সফরকারী অস্ট্রেলিয়া।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts