কঠিন সমীকরণের সামনে সাকিবের দল

পুনেকে হারিয়ে শীর্ষে কলকাতা

প্রাথমিক পর্বের শেষ দিনে হিসাব-নিকাশ মেলানোর লড়াইয়ে মুখোমুখি সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স ও মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। মুস্তাফিজদের শেষ চার নিশ্চিত হয়েছে, দৃষ্টি এখন শীর্ষ দুইয়ে। মুস্তাফিজদের বিপক্ষে জয় পেলে শেষ চার নিশ্চিত হবে সাকিবদের, আর হারলে হিসেবের সঙ্গে অপেক্ষা বাড়বে।

নাইটদের ঘরের মাঠ ইডেন গার্ডেনসে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

প্রাথমিক পর্বে দুদলেরই এটি শেষ ম্যাচ। ১৩ ম্যাচে হায়দরাবাদের পয়েন্ট ১৬, কলকাতার ১৪। জিতলে তো বটেই, কলকাতার সুযোগ থাকবে হারলেও। তবে সেক্ষেত্রে অপেক্ষা করতে হবে দিনের দ্বিতীয় ম্যাচ পর্যন্ত। যে ম্যাচে মুখোমুখি হবে দিল্লি ডেয়ার ডেভিলস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই দু দলের পয়েন্টও কলকাতার সমান(১৪)।

শনিবার নিজেদের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে শীর্ষ চার নিশ্চিত করেছে নতুন দল গুজরাট লায়ন্স। নিশ্চিত করেছে তারা প্রথম দুইটি দলে থাকাও। আর তাদের জয়ে নিশ্চিত হয়ে গেছে হায়দরাবাদের প্লে-অফ খেলাও। বাকি দুটি জায়গার জন্য লড়াই এখন জমজমাট। সম্ভাবনা আছে ৪ দলের।

প্রাথমিক পর্বের শেষ দিনের শেষ ম্যাচ শেষেই চূড়ান্ত হবে সেরা চার। বিদায় নিশ্চিত হয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস ও কিংস ইলেভেন পাঞ্জাবের।

কলকাতা-হায়দরাবাদের প্রথম লেগের লড়াইয়ে পারফরম্যান্সে এগিয়ে ছিলেন মুস্তাফিজ। ৪ ওভারে ২৯ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ৩ ওভারে ১৮ রান দিয়ে সাকিব ছিলেন উইকেটশূন্য, সুযোগ পাননি ব্যাটিংয়ের। তবে শেষ হাসি হেসেছিলেন সাকিব। নাইটরা ম্যাচ জিতেছিল ৮ উইকেটের বড় ব্যবধানেই

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts