কলকাতা নাইটরাইডার্সের পাঁচ দামী ক্রিকেটার কারা?

কলকাতা নাইটরাইডার্সের পাঁচ দামী ক্রিকেটার কারা
Share Button

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম তিনটি সংস্করণে শাহরুখ খানের কলকাতা নাইটরাইডার্সের পারফরম্যান্স একেবারেই আহামরি ছিল না। প্রথম তিনটি মরশুমের কোনওটিতেই নক আউট পর্বে পৌঁছতে পারেনি কেকেআর। সাফল্য পেতে মরিয়া কেকেআর ২০১১-য় দলের কংকালটাই প্রায় বদলে ফেলে। সেই বার নিলামে ৪০ কোটি টাকা খরচ করে ১২ জন নতুন ক্রিকেটারকে তুলে নিয়েছিল কলকাতা নাইটরাইডার্স। এর পর থেকে অবশ্য আর পিছনে ফিরে তাকাতে হয়নি কেকেআর-কে। দু-দু’ বার চ্যাম্পিয়ন হয়েছে আইপিএলে। তাছাড়াও শাহরুখের দলের পারফরম্যান্স কিন্তু নজর কেড়েছে।

কলকাতা দলটির বৈশিষ্ট্যই হল, কর্তারা নামের পিছনে না ছুটে কার্যকারিতার দিকে নজর দিয়েছেন। অর্থাৎ যে ক্রিকেটারকে দলে নিলে কাজ হবে বেশি। বলা ভাল, তারকা প্রথার অবসান ঘটিয়েছে কলকাতা নাইটরাইডার্স। তাই বলে যে কর্তারা টাকা খরচে বিমুখ তা কিন্তু বলা যাবে না। দলে নিলে যাঁরা সেরার সেরাটা তুলে ধরবেন, তাঁদের প্রচুর অর্থ খরচ করে তুলে নিয়েছে নাইটরাইডার্স। আইপিএলে কলকাতা নাইটরাইডার্সের পাঁচ দামী ক্রিকেটার কারা? চলুন একনজরে দেখে নিই তাঁদের। জেনে নিই তাঁদের দলে পেতে খত খরচ করতে হয়েছে নাইটরাইডার্সকে?

১) গৌতম গম্ভীরের দাম ১১.৪ কোটি। ২০১১-য় গৌতম গম্ভীরকে ছেড়ে দেয় দিল্লি ডেয়ারডেভিলস। ১১.৪ কোটি টাকা খরচ করে গম্ভীরকে কিনে নেয় শাহরুখের দল। গম্ভীর কেকেআর-এ আসায় হাসি ফোটে কলকাতার মুখে। গম্ভীরের নেতৃত্বেই দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয় নাইটরা।

২) ইউসুফ পাঠান ৯.৭ কোটির ক্রিকেটার। ২০০৮-এ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। পাঠানের দারুণ সাফল্যের পরেও ছেড়ে দিয়েছিল রাজস্থান। সুবিধাটা নেয় কলকাতা। ৯.৭ কোটি টাকা খরচ করে ইউসুফকে তুলে নেয় কেকেআর।

৩) জাক ক্যালিসের দাম ওঠে ৫.৫ কোটি। ২০১১-য় ৫.৫ কোটি টাকা খরচ করে কেনে নাইটরাইডার্স। ২০১২-য় প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় শাহরুখের দল।

৪) রবিন উত্থাপ্পা ৫ কোটির প্লেয়ার। ২০১৪-য় উত্থাপ্পাকে ৫ কোটি টাকার বিনিময়ে কেনে কলকাতা। সেবার দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন হয় কেকেআর।

৫) ব্রেন্ডন ম্যাকালামের দাম ৪.৭ কোটি। প্রথম বারের আইপিএলের প্রথম ম্যাচেই ১৫৮ রান করেছিলেন। তার পরের দু’ মরশুমে দু’টি হাফ সেঞ্চুরি ছাড়া কিছুই আসেনি তাঁর ব্যাট থেকে। তৃতীয় মরশুমের পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। ২০১২-র নিলামে তাঁকে ফের নেয় নাইটরা। তাঁকে পেতে ৪.৭ কোটি টাকা খরচ করে কলকাতা। ষষ্ঠ মরশুমে আবারও ছেড়ে দেওয়া হয় ম্যাকালামকে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts