কাউন্টিতে খেলার ছাড়পত্র পাচ্ছেন না মুস্তাফিজ!

ইনজুরিতে মুস্তাফিজের এশিয়া কাপ শেষ
Share Button

মুস্তাফিজুর রহমানকে বিদেশে খেলার ছাড়পত্র (এনওসি) দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাকে কেবল ভারতীয় লিগেই খেলার সুযোগ দেয়া হয়েছে এ পর্যন্ত।

মাত্র এক বছর আগেই আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছেন মুস্তাফিজুর। ইতিমধ্যেই বিশ্বক্রিকেটে সেনসেশন তৈরি করেছেন এই বাঁ-হাতি পেসার।

ভারতের বিপক্ষে ওয়ানডেতে দুর্দান্ত অভিষেকে প্রথমে নজরে আসেন মুস্তাফিজুর। টি-২০ বিশ্বকাপের নিজের জাত চেনানোর পর আপাতত সানরাইজার্স হায়দরাদের হয়ে আইপিএল মাতাচ্ছেন তিনি। তাই গোটা বিশ্বের কাছে মুস্তাফিজুর ম্যাজিককে আর বেশি উন্মোচন করতে নারাজ বাংলাদেশ।

অবাঞ্ছিত চোট, আঘাত যাতে মুস্তাফিজুরের ক্রিকেট কেরিয়ারে কোনো প্রভাব না ফেলতে পারে সে বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ বাংলাদেশের ক্রিকেট কর্তারা। আপাতত নিজেদের এই অমূল্য সম্পদ সুরক্ষার বিষয়টিকেই বেশি গুরুত্ব দিচ্ছে বিসিবি।

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাদের হয়ে ৫ ম্যাচে ৭ উইকেট। এক ম্যাচে মাত্র ৯ রানে ২ উইকেট, ১৭টি ডট বল। পুরস্কার স্বরূপ জুটেছে ম্যান অব দ্য ম্যাচের শিরোপা।

স্বভাবতই, এই মুহূর্তে মুস্তাফিজুরকে পেতে বেশ উৎসাহী ইংলিশ কাউন্টি ক্রিকেট টিম সাসেক্স।

আইপিএল শেষে কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলবেন মুস্তাফিজুর। কথা ছিল এমনটাই। প্রতীক্ষার প্রহর গুণছিলেন সাসেক্সের অধিনায়ক লুক রাইটও।

তবে বেঁকে বসেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে, মুস্তাফিজুরের পেশি এখনও তেমন সুগঠিত নয়।

তার উপর এর মধ্যেই মাত্র এক বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে দু’বার চোট লেগে ৯টি আন্তর্জাতিক ম্যাচে মাঠের বাইরে থাকতে হয়েছে তাঁকে।

কাটার ডেলিভারিতে জোর দিলে এখনও পুরনো ব্যথাটা মাথা চাড়া দিয়ে ওঠে। এই সমস্যার জন্য তাকে বিশ্রাম দিয়ে দিয়ে ম্যাচ খেলানোর পরামর্শ আগেই দিয়েছেন বিসিবি-র প্রধান চিকিৎসক দেবাশিস।

চার দিনের ম্যাচ খেলার অনুমতি দিয়ে মুস্তাফিজুরকে বড় ধরনের বিপদে ফেলার পক্ষপাতী নন এই চিকিৎসক। ইংলিশ কাউন্টি ক্রিকেটে দীর্ঘ পরিসরের ম্যাচ খেলতে তাই মুস্তাফিজুরকে এনওসি দিতে নারাজ বিসিবি।

প্রয়োজনে সাসেক্সকে শর্ত দেয়ার কথাও পর্যন্ত ভাবছে বিসিবি। আগামী অক্টোবরে বাংলাদেশে খেলতে আসছে ইংল্যান্ড ক্রিকেট টিম।

বিসিবি চাইছে না, তার আগেই মুস্তাফিজুরের বোলিংয়ের সঙ্গে সঙ্গে অভ্যস্ত হয়ে যান ব্রিটিশ ব্যাটসম্যানরা। পাকিস্তান সুপার লিগে খেলতে ছাড়পত্র না দিয়ে মুস্তাফিজুরের আর্থিক ক্ষতি পুষিয়ে দিয়েছে বিসিবি।

ইংলিশ কাউন্টি ক্রিকেটে মুস্তাফিজুরকে খেলতে না দিলে তার আর্থিক ক্ষতিপূরণের বিষয়টিও মাথায় রেখেছে বিসিবি।

মুস্তাফিজুরকে সীমিত ওভারের ম্যাচ খেলতে অনুমতি দিতে বিসিবি-র পক্ষ থেকে আপাতত কোনও বাধা নেই। কাউন্টি ক্রিকেটে খেলতে মুস্তাফিজুর এনওসি না পেলে ঢাকার প্রিমিয়ার ডিভিশনের ক্লাব মহামেডান বোধহয় একটু বেশিই খুশি হবে। আইপিএলের পর প্রিমিয়ার ডিভিশনের ম্যাচগুলোতে মুস্তাফিজুরকে পেয়ে যাবে ক্লাবটি ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts