কেকেআর মালিক শাহরুখ খান, গৌরি ও জুহি চাওলাকে শোকজ নোটিশ

শাহরুখ জুহি
Share Button

আইপিএলের অন্যতম ধনী দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। শাহরুখের জনপ্রিয়তা এবং দু’বার চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ভারতে কেকেআরের সমর্থক বেশি। বিপুল পরিমাণ সমর্থক রয়েছে দেশের বাইরেও।
এবার কিছুটা বিপাকে পড়েছে কেকেআর। দলটির মালিক শাহরুখ খান, তার স্ত্রী গৌরি খান ও সহ-কর্ণধার জুহি চাওলাকে শোকজ নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাদের বিরুদ্ধে অভিযোগ- ভারতে বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছেন। ১৫ দিনের মধ্যে জবাব দেয়ার নির্দেশও দেয়া হয়েছে।
শোকজ নোটিশে বলা হয়, কেআরএসপিএল-এর শেয়ার বিক্রির ক্ষেত্রে (ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট) ২০০০-এর ৪(১) নম্বর আইন ভঙ্গ করেছেন শাহরুখ খান, গৌরি খান ও জুহি চাওলা। এ নিয়ে ২০১৫ সালেই শাহরুখকে সমন পাঠিয়েছিল ইডি।
ইডি সূত্র জানিয়েছে, শাহরুখ খানের রেড চিলিজ প্রাইভেট লিমিটেড সংস্থায় অংশীদারি রয়েছে জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতার। প্রথমে রেড চিলিজ এন্টারটেনমেন্ট গৌরি খানের নামে সমস্ত শেয়ার কিনত। পরে নতুন শেয়ার কেনে  কেআরএসপিএল। যার মধ্যে একটা আর্থিক অংশ শেয়ার মূল্য হিসাবে দেওয়া হয় জুহিকে। অভিযোগ- বাজার মূল্যের চেয়ে অনেক কম দামে ওইসব শেয়ার বিক্রি করা হয়েছে।

 

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts