কোহলি-গেইল তাণ্ডবে এবার যা ঘটলো…

কোহলি-গেইল তাণ্ডব
Share Button

বিরাট কোহলি ও ক্রিস গেইলের ঝড়ো তাণ্ডবে বুধবার দাপুটে জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে বৃষ্টি আইনে ৮২ রানে হারিয়েছে কোহলি শিবির। এই জয়ে শেষ চারে প্লেঅফ খেলার সম্ভাবনা উজ্জল হলো বেঙ্গালুরু। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এক লাফে কোহলি শিবির উঠে এসেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। অন্যদিকে ১৩ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করা পাঞ্জাব রয়েছে তলানিতেই।

শুরুতেই বৃষ্টি বাগড়া। ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ১৫ ওভারে। টসে হেরে আগে ব্যাট করতে নেমে তিন উইকেটে ২১১ রান করে বেঙ্গালুরু। জবাবে পাঞ্জাব ১৪ ওভারে ৯ উইকেটে ১২০ রান করার পর শুরু হয় বৃষ্টি। ফলে খেলা হয়নি বাকি এক ওভার। বৃষ্টি আইনে বেঙ্গালুরু জয় পায় ৮২ রানের বিশাল ব্যবধানে।

২১২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে প্রীতির পাঞ্জাব। কেইউ জ্বলে উঠতে পারেনি। ১০ বলে সর্বোচ্চ ২৪ রান করে ঋদ্বিমান সাহা। গুরুকিরাত সিং ১৮, মুরালি বিজয় ১৬, মোহিত শর্মা ১৪, ক্যারিয়াপ্পা অপরাজিত ১২ রান করেন। বল হাতে বেঙ্গালুরুর হয় চারটি উইকেট নেন জুবেন্দ্র চাহাল। অরবিন্দ ও ওয়াটসন নেন দুটি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে পাঞ্জাবের বোলারদের উপর রীতিমতো ঝড় বইয়ে দেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি ও ক্রিস গেইল। উদ্বোধনী জুটিতে দুজন মিলে করেন ১৪৭ রান। ৩২ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন গেইল। যে ইনিংসে ছিল আটটি ছক্কা ও চারটি চারের মার।

এরপর শূন্য রানে ফেরেন ডি ভিলিয়ার্স। তবে স্বরুপে ছিলেন কোহলি। মাত্র ৫০ বলে ১১৩ রানের নয়নজুড়ানো ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। যার মধ্যে ছিল ১২টি চার ও আটটি ছক্কার মার। শেষ অবধি নির্ধারিত ১৫ ওভারে তিন উইকেটে ২১১ রানের বিশাল স্কোর গড়ে বেঙ্গালুরু।

পাঞ্জাবের হয়ে একটি করে উইকেট লাভ করেন সন্দ্বীপ, প্যাটেল ও অ্যাবোট। দুর্দান্ত সেঞ্চুরির বদৌলতে অনুমিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিরাট কোহলি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts