গেইলের ঝড়ো সেঞ্চুরিতে সাকিবদের বড় জয়

gayle make hundrade

চলমান সিপিএলে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে জ্যামাইকা তালাওয়াশ। নিজেদের প্রথম ম্যাচে সেন্ট কিটস এন্ড নেভিস পেট্রিওটসকে পাঁচ রানের ব্যবধানে হারিয়েছিল সাকিব আল হাসানের দল। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরিতে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে তালাওয়াশ।

পোর্ট অব স্পেনে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় নাইট রাইডার্স। এই লক্ষ্য মামুলিই মনে হয়েছে গেইলদের কাছে! জবাবে ১৮.২ ওভারে মাত্র ৩ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে তালাওয়াশ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না তালাওয়াশের। দলীয় ২৯ রানের মাথায় ওয়ালটনের (১৩) উইকেটটি হারিয়ে ফেলে তারা। কুপারের দুর্দান্ত এক থ্রুতে রানআউটে কাটা পড়েন তালাওয়াশের উদ্বোধনী এই ব্যাটসম্যান। তবে অপরপ্রান্ত আগলে রাখেন আরেক ওপেনার ক্রিস গেইল। শেষ পর্যন্ত ঝড়ো সেঞ্চুরি তুলে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। মাত্র ৫৪ বলে ১০৮ রানের অপরাজিত ইংনিস দলকে উপহার দেন গেইল। তার অনবদ্য এই ইনিংসটি ছিল ৬টি ও ১১টি ছক্কায় সমৃদ্ধ।

এ ছাড়া তালাওয়াশের হয়ে আন্দ্রে রাসেল ১৮ বলে দুটি চার ও একটি ছক্কায় করেন ২৪ রান। তিনি শিকার ডোয়াইন ব্রাভোর। কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ১৪ বলে একটি করে চার-ছক্কায় ২০ রান। শ্রীলঙ্কার সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান সুনীল নারিন।

আর জ্যামাইকা তালাওয়াশের পক্ষে আরেক অপরাজিত ব্যাটসম্যান রভম্যান পাওয়েল। ৬ বল মোকাবিলা করে একটি করে চার ও ছক্কায় নামের পাশে যোগ করেন ১২ রান। ত্রিনবাগো নাইট রাইডার্সের পক্ষে সমান একটি করে উইকেট নেন সুনীল নারিন ও ডোয়াইন ব্রাভো।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নাইট রাইডার্সের হয়ে ফিফটি আদায় করে নিয়েছেন হাশিম আমলা ও কলিন মুনরো। উইলিয়ামসের শিকার হওয়ার আগে ৫২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭৪ রান করেন দুর্দান্ত ফর্মে থাকা আমলা। কলিন মুনরো করেন ৫৫ রান। ডেন স্টেইনের শিকার তিনি। কিউই এই ব্যাটসম্যানের ইনিংসটি সাজানো ৫টি চার ও একটি ছক্কায়। ব্রেন্ডন ম্যাককালাম ১৮ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩৫ রান করেন। তাকে সাজঘরের পথ দেখান পাকিস্তানের ইমাদ ওয়াসিম। ডোয়াইন ব্রাভো ১০ রান নিয়ে অপরাজিত ছিলেন।

বল হাতে সাকিব অনেকটা বিবর্ণ ছিলেন। ২ ওভারে ২৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। তালাওয়াশের পক্ষে সেরা বোলার ইমাদ ওয়াসিম। ১৮ রান খরচায় ১টি উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়া একটি করে উইকেট পকেটে পুরেছেন ডেন স্টেইন ও উইলিয়ামস।

ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র ৫৪ বলে ৬টি ও ১১টি ছক্কায় ১০৮ রানের অপরাজিত ইংনিস খেলার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন জ্যামাইকা তালাওয়াশের উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts