গেইল-কোহলি-ডি ভিলিয়ার্স ঝড়ে উড়ে গেল সাকিবের কলকাতা

কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ৯ উইকেটে হারালো রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু

এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ৯ উইকেটে হারালো রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। কলকাতার দেয়া ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র এক উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতে সহজেই জয় নিশ্চিত করে কোহলি বাহিনী।

বেঙ্গালুরুর যে তিনজন ব্যাটসম্যান খেলতে নেমেছেন সবাই রান পেয়েছেন। দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল ও বিরাট কোহলি ৭১ রান যোগ করেন। গেইল আউট হলে ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে বাকি কাজটুকু সারেন কোহলি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন দুজনই।

গেইল ৩১ বলে ৪৯ রান করেন। ৪টি ছক্কা আর ৫টি চারের মার ছিল তার ইনিংসে। কোহলি করেন ৭৫ রান। ৫১ বলের ইনিংসে ৩টি ছয় এবং ৫টি চার মারেন তিনি। এছাড়া ডি ভিলিয়ার্স করেন ৩১ বলে ৫৯ রান। তিনিও ৩টি ছয় এবং ৫টি চার মারেন।

এরআগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে কেকেআর। শুরুতেই (১৪ রানের মাথায়) রবিন উথাপ্পাকে (২) হারিয়ে বিপদে পড়ে কেকেআর। তবে গৌতম গম্ভীর আর মনীষ পান্ডের ৭৬ রানের জুটির ওপর ভর করে বড় স্কোরের ইঙ্গিত দেয় কেকেআর।

৩৪ বলে ৫১ রান করে আউট হন গম্ভীর। ৭টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। ৩৫ বলে ৫০ রান করে আউট হন মনীষ পান্ডে। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

ইউসুফ পাঠান আউট হন ৬ রানে। তবে শেষ দিকে আন্দ্রে রাসেল আর সাকিব আল হাসান ঝড় তোলেন। ১৯ বলে ৩৯ রান করেন রাসেল। ২টি বাউন্ডারির সঙ্গে মারেন ৩টি ছক্কার মার। আর সাকিব আল হাসান করেন ১১ বলে ১৮ রান। ১টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কা ছিল তার ইসিংসে।

রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর হয়ে ২ উইকেট নেন শ্রীনাথ অরবিন্দ। ১টি করে উইকেট নেন ইকবাল আবদুল্লাহ এবং যুবেন্দ্র চাহাল। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বিরাট কোহলি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts