চ্যাম্পিয়ন্স ট্রফি বর্জন করলে ৮ বছর আইসিসির টুর্নামেন্টে খেলতে পারবে না ভারত

সেই বলটি কি আসলেই হারিয়েছিল?
Share Button

ভারতীয় ক্রিকেট দল কি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে?‌ ৭ মে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত হওয়ার কথা। কিন্তু সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স-এর প্রধান বিনোদ রাই মঙ্গলবার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বিসিসিআই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবে না। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের অনুমোদন ছাড়া কোনো সিদ্ধান্তই গৃহীত হবে না।

সম্প্রতি আইসিসির সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডকে কোণঠাসা হতে হয়েছে। তারপরই বোর্ডের এন শ্রীনিবাসন গোষ্ঠী চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কট করার ব্যাপারে এককাট্টা। একইসঙ্গে এটাও দেখতে হচ্ছে যে ভারত খেলতে না গেলে বিপুল ক্ষতি হবে বিসিসিআইয়ের। তার উপর চ্যাম্পিয়ন্স ট্রফিতে না খেলতে গেলে আগামী ৮ বছর আইসিসি আয়োজিত টুর্নামেন্টে খেলতে পারবে না ভারত।

তাই চাপ যথেষ্টই রয়েছে বিসিসিআইয়ের উপর। তার উপর বিনোদ রাই এদিন যা বলার, পরিস্কার করে দিয়েছেন। এতটা ঝুঁকি মনে হয় বোর্ড নেবে না। বিনোদ রাইয়ের স্পষ্ট বক্তব্য, এতবড় একটা সিদ্ধান্ত মাত্র কয়েকজন মিলে নেয়া সম্ভব নয়। বিশেষ সাধারণ সভায় সমস্ত সদস্যের মতামত নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া উচিত। তারপর কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts