জরিমানা করায় পাকিস্তান কাপ ওয়ানডে ত্যাগ করলেন ইউনিস খান

PCB-Logo
Share Button

পাকিস্তানের ক্রিকেট আর বিতর্ক সমার্থ বটে। এটি এখন প্রবাদের মতো! এবার পাকিস্তানের ক্রিকেটে নতুন বিতর্কের জন্ম দিলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান। ম্যাচ রেফারি তাকে জরিমানা করায় চলমান পাকিস্তান কাপ ওয়ানডে ত্যাগ করে বাড়ি ফিরে গেছেন ইউনিস! ঘটনা ঘটেছে শুক্রবারের ম্যাচের পর। পাকিস্তানের মর্যাদার টুর্নামেন্ট এটি। দিবা-রাত্রির খেলা টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হয়। মাত্র ৬টি দল খেলে।

তার একটি দল খাইবার পাখতুনখাওয়ার (কেপিকে) অধিনায়ক ইউনিস। ফয়সালাবাদে চলছে টুর্নামেন্ট। চতুর্থ আম্পায়ার ইউনিসের বিরুদ্ধে কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ আনেন। এরপর ম্যাচ রেফারি ডেকে পাঠান এই ব্যাটসম্যানকে। কিন্তু শুনানিতে যাননি ইউনিস। তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়। এরপর বাজে আম্পায়ারিংয়ের প্রতিবাদে ইউনিস ফয়সালাবাদের টুর্নামেন্ট ছেড়ে চলে গেছেন।

আহমেদ শেহজাদকে কেপিকের অধিনায়ক করা হয়েছে। ইউনিসের সাথে আম্পায়ারদের প্রথম সমস্যাটা হয় প্রথম ম্যাচে। ফেডারেল এরিয়াস ইসলামাবাদের অধিনায়ক মিসবাহ-উল হকের বিপক্ষে একটি আপিল আম্পায়ার বাতিল করে দেন। আম্পায়ারের কাছ থেকে পাওয়া কারণে সন্তুষ্ট হতে পারেননি ইউনিস। কম ব্যবধানে হারা ম্যাচের পর পুরস্কার বিতরণীর সময় ইউনিস বলেন, আম্পায়ারিং ভালো হলে তার দল জিততো।

এরপর শুক্রবার তার দল জিতেছে সিন্ধের বিপক্ষে। কিন্তু এই ম্যাচের আগে চতুর্থ আম্পায়ারকে আম্পায়ারিং এর উন্নতি বিষয়ে একটি জ্ঞানগর্ভ বক্তৃতা দেন ইউনিস। চতুর্থ আম্পায়ার ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন। ম্যাচ রেফারি সাজা শোনানোর পর ইউনিস তো খেলা ছেড়েই চলে গেলেন!

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts