জয়ে শেষ করতে চায় মাশরাফিরা

Bangladsh-cricket

টি২০ বিশ্বকাপের বাছাই পর্বের সবকটি ম্যাচ জিতে মূলপর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। কিন্তু সুপার টেনের তিন ম্যাচের মধ্যে জয় আসেনি একটিতেও। তবে দুটিতে লড়াই করে হেরেছে টাইগাররা। ফলে এক ম্যাচ হাতে রেখেই টি২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের শেষটা রাঙানোর স্বপ্ন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচে ৫৫ রানের বড় ব্যবধানে হেরেছিল টাইগাররা। এরপর দুটি ম্যাচ হয়েছে বেঙ্গালুরুতে। এবার শেষ ম্যাচটি হবে সেই কলকাতার ইডেন গার্ডেনে। প্রতিপক্ষ টানা তিন ম্যাচ জিতে আগেই সেমিতে যাওয়া নিউজিল্যান্ড।

শুক্রবার বাংলাদেশ দল কোনোরকম অনুশীলন করেনি। তবে এদিন জুমার নামাজ শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। গ্রুপ দুইয়ে থাকা নিউজিল্যান্ড এরই মধ্যে তিনটি ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে। তারপরও কিউইদের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ।

সুপার টেনের তিন ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘পাকিস্তানের সঙ্গে ম্যাচটা বাদ দিলে আমরা অস্ট্রেলিয়া ও ভারতের সঙ্গে ভালো ক্রিকেট খেলেছি। প্রথম ম্যাচে আমরা পাকিস্তানের সঙ্গে বাজেভাবে হারার পর, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার রানরেট বাড়ানোর প্রয়োজন ছিলো। তাই তারা পুশ করে ম্যাচটি ছিনিয়ে নিয়েছে। তারপরও আমরা ওই রকম পরিস্থিতিতে (তাসকিন ও আরাফাত সানিকে ছাড়া) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতে লড়াই করেছি।’

ভারতের বিপক্ষে দুই সেরা বোলার ছাড়াও সেদিন দারুণ লড়াই করেছিল বাংলাদেশ। মুশফিক ও মাহমুদুল্লাহ আত্মাহুতি শট না খেললে ভারতের বিপক্ষে জিততে পারতো টাইগাররা।

এ বিষয়ে মাশরাফি বলেন, ‘ভারতের বিপক্ষে পুরো ম্যাচেই আমরা এগিয়ে ছিলাম। শেষ মুহূর্তে গিয়ে আমরা হেরে গেছি। শেষ দুটি ম্যাচে অনেক ইতিবাচক জিনিস আমরা অর্জন করেছি। যদি ভালো খেলার ধারাবাহিকতা নিউজিল্যান্ডের বিপক্ষেও অব্যাহত রাখতে পারি সেক্ষেত্রে ভালো সম্ভাবনা আছে আমাদের।’

ভারত, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো বড় দলগুলোর বিপক্ষে জয় পেয়েছে নিউজিল্যান্ড। তারপরও কিউইদের বিপক্ষে বাংলাদেশের জয়ের রেকর্ড ভালো। ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করায় দারুণ আত্মবিশ্বাসী টাইগাররা।

এ বিষয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমাদের হারানোর কিছু নেই। শেষ ম্যাচে আমাদের শতভাগ দিয়ে খেলতে হবে। চেষ্টা করবো অবশ্যই ভালো কিছু করার। যাতে করে শেষটা ভালো করতে পারি। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment