টাইগারদের বিশ্বকাপ দলে পাঁচ পেসার

Bangladesh Cricket Team for World Cup
Share Button

আসন্ন টি-টোয়েন্টি  অনুষ্ঠিত হবে ভারতে। আর উপমহাদেশের উইকেটগুলো বরাবরই স্পিন নির্ভর। সে হিসেবে ভারতের অধিকাংশ উইকেট গুলোও স্পিন নির্ভরই হবে। তারপরও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাঁচ পেসার নিয়ে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও দলে বিশেষজ্ঞ স্পিনার আছেন মাত্র দুই জন।

তবে কোচের চাওয়া এবং কন্ডিশনের কথা মাথায় রেখেই দলে পাঁচজন পেসার নেওয়া। বুধবার প্রধান নির্বাচক ফারুক আহমেদ দল ঘোষণা শেষে এমনটাই জানান। তার মতে, প্রথমে খেলতে হবে বাঁছাই পর্ব। আর সেখানকার উইকেটের কথা বিবেচনা করেই কোচ ও অধিনায়কের সাথে আলোচনা করেই এমন দল নির্বাচন।

বললেন, ‘আপনারা জানেন, আমাদের আগে বাছাই পর্ব খেলতে হবে। সেখানে আমাদের একটু সিমিং কন্ডিশন। আমরা যখন দল বানাই তখন কোচ ও অধিনায়কের একটা ভুমিকা থাকে। তারা ম্যাচে কি চিন্তা করছে এটা আমাদের জানানো হয়। আমার মনে হয় এই সিম বোলার নিয়ে কোচের কিছু পরিকল্পনা আছে। এ জন্যই আমরা পাঁচটা সিমার নিয়েছি। উইকেটের বিষয়টাও আমাদের মাথায় ছিল। প্রথম যেখানে খেলব, সেখানে সিমিং কন্ডিশনে এমন বোলার খুবই দরকার হবে।’

বাংলাদেশ দলকে বাছাই পর্বের সব খেলাই অনুষ্ঠিত হবে ধর্মশালায়। এ মাঠের উইকেট পেস সহায়ক। কারণ, বছরের অধিকাংশ সময় এখানে প্রচুর ঠাণ্ডা থাকে। বাছাইপর্বে মাশরাফিদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং ওমান। আর এই কন্ডিশনে তারা অনেক ভালো খেলে থাকে। তাই প্রতিপক্ষ ও কন্ডিশন বিবেচনায় বাধ্য হয়েই পাঁচ পেসার নিয়ে দল গঠন করেছে বাংলাদেশ।

তবে স্পিন আক্রমণ কম হয়ে গেল কি না এমন প্রশ্নের উত্তরে ফারুক আহমেদ বললেন, ‘আমাদের দুটো বাঁ-হাতি স্পিনার সাকিব ও সানি আছে। সঙ্গে নাসিরও আছে। তাকে তো এখন আর পার্টটাইমার বলা যাবে না। শেষ ছয় মাস ধরে মোটামুটি সে তার বোলিং কোটা পূরণ করে একজন অফস্পিনার হিসেবেই। তার সাথে ব্যাকআপ মাহমুদুল্লাহ আছে। ইদানিং সাব্বিরও বল করছে আন্তর্জাতিক ক্রিকেটে। আমি মনে করি না যে এখানে স্পিনে কোনো ঘাটতি আছে। আমার মনেহয় আমরা সম্ভাব্য সেরা কম্বিনেশন দাঁড় করানোর চেষ্টা করেছি।’

১৫ দলের স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)  তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, আরাফাত সানি, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিথুন। স্ট্যান্ডবাই: ইমরুল কায়েস, কামরুল হাসান রাব্বি, মুক্তার আলী, শুভাগত হোম।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment