টাইগারদের স্পিনে ভীত অস্ট্রেলিয়া

আজ বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া

আর কয়েক ঘণ্টা পরেই বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। তার আগে ভারতের কন্ডিশন নিয়েই উদ্বেগ প্রকাশ করেছেন স্টিভেন স্মিথ। অতীতের তুলনায় এতে বেশ পরিবর্তন দেখছেন অজি অধিনায়ক। টি-২০ বিশ্বকাপ আসরে উইকেটে বল যেভাবে টার্ন করছে তাতে রীতিমতো অবাকই হচ্ছে অজিরা।

তবে কী বাংলাদেশের স্পিন বোলিং অ্যাটাকে ভয় পাচ্ছে ওয়ানডেতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা!

সোমবার (২১ মার্চ) সুপার টেনের ম্যাচে মাশরাফিদের মুখোমুখি হবেন স্মিথ-ওয়ার্নাররা। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় গ্রুপ ‘টু’র গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হবে।

স্পিন শক্তি কাজে লাগিয়েই টানা দুই ম্যাচে (ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) অসাধারণ জয় পায় নিউজিল্যান্ড। অন্যদিকে, দুই ম্যাচ শেষে পাকিস্তান ও ভারত একটি করে ম্যাচ জিতেছে। বাংলাদেশ ও অস্ট্রেলিয়া এখনো পয়েন্টের দেখা পায়নি। দু’দলেরই এটে দ্বিতীয় ম্যাচ।

সোমবারের ম্যাচে যদি স্পিনের সঙ্গে মানিয়ে নিতে ব্যর্থ হয় তবে বিশ্বকাপ জয়ের স্বপ্নে ছিটকেই যাবে অজিরা! তবে স্মিথদের আশা, আইপিএলে তারা যে উইকেটে খেলেছে তার সঙ্গে বাংলাদেশ ম্যাচের উইকেটে মিল থাকবে।

এক সাক্ষাৎকারে স্মিথ বলেন, ‘আমরা অন্যরকম কন্ডিশনে আছি যেখানে এর আগে দলের অনেকেই খেলেছে। অনেকেই এখানে আইপিএল খেলে গেছে কিন্তু এরকম স্পিন উইকেট দেখা যায়নি। এতে মানিয়ে নেওয়ার উপরই আমাদের সাফল্য নির্ভর করবে।’

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের উইকেটটি কেমন হবে সেটিই এখন দেখার বিষয়! টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত তিনবারের মুখোমুখি লড়াইয়ে তিনবারই হার মানে টাইগাররা। তিনটি ম্যাচই ছিল বিশ্বকাপের। সবশেষ মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ২০১৪ আসরের ম্যাচে টাইগারদের ছুঁড়ে দেয়া ১৫৪ রানের লক্ষ্যটা তিন উইকেট হারিয়ে টপকে যায় অজিরা।

ইতোমধ্যেই বেঙ্গালুরুতে সুপার টেনে গ্রুপ ‘ওয়ান’র একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। রোববারের (২০ মার্চ) লো-স্কোরিং ম্যাচটিতে শ্রীলঙ্কাকে সাত উইকেটে হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্পিন সহায়ক উইকেটে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২২ রানের সংগ্রহ দাঁড় করায় লঙ্কানরা।

শুধুমাত্র বেঙ্গালুরুই নয়, অন্যান্য ভেন্যুতেও বেশ কয়েকটি লো-স্কোরিং ম্যাচ হয়েছে।

শুধুমাত্র স্পিন দিয়েই নয়, তাসকিন-সানিকে হারানোর কষ্টকে শক্তিতে পরিণত করে সাকিব-তামিমরা অজিদের বিপক্ষে জয় এনে দেবেন এমন প্রত্যাশাই করছেন কোটি টাইগার সমর্থক।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment