টি-টোয়েন্টিও অভিষেক হচ্ছে মিরাজের?

আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
Share Button

তার টেস্ট অভিষেক হয়েছিল গত বছর। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু। অভিষেকেই বাজিমাত করেছিলেন মেহেদী হাসান মিরাজ। দখলে নিয়েছিলেন ৭ উইকেট (দুই ইনিংস মিলে)। ইংলিশদের বিপক্ষে দুই ম্যাচের ওই টেস্ট সিরিজে লাভ করেন মোট ১৯ উইকেট। সিরিজ সেরাও হন ১৯ বছরের এই যুবা।

মিরাজের ওয়ানডে অভিষেক হলো চলতি বছর। শ্রীলঙ্কার বিপক্ষে হঠাৎ ওয়ানডে দলে জায়গা পান মিরাজ। লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেই জায়গা পান একাদশে। একদিনের ক্রিকেটে প্রথম ম্যাচে বল হাতে ১০ ওভারে খরচ করেছেন ৪৩ রান; আর ঝুড়িতে জমা করেছেন দুটি উইকেট।

এবার টি-টোয়েন্টি অভিষেকটাও হয়ে যেতে পারে মিরাজের। লঙ্কানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের সম্ভাব্য একাদশে আছেন এই অলরাউন্ডার। লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং লাইন-আপ শক্তিশালী হবে মিরাজ থাকলে। তৃতীয় ওয়ানডেতে মিরাজ হাফ সেঞ্চুরি করার পর এ কথা জানিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তাছাড়া লঙ্কান দলে বাঁহাতি ব্যাটসম্যানদের উপস্থিতি বেশি। আর অফস্পিনার মিরাজ এ ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে পারেন। তাকে হঠাৎ করে ওয়ানডে দলে নেয়ার উদ্দেশ্যও ছিল তা-ই। তবে মিরাজ একাদশে জায়গা না পেলে হয়তো সানজামুল ইসলামের অভিষেক হতে পারে।

আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts