টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানলেন মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা অবসর
Share Button

টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ বছর ধরে বাংলাদেশ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন মাশরাফি বিন মর্তুজা। সংক্ষিপ্ত এই সংস্করণে দুহাত ভরে দিয়েছেন দলকে। এবার টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মাশরাফি। নবীনদের জায়গা করে দিতেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক।

সন্ধ্যা পৌনে সাতটায় নিজের অফিশিয়াল ফেসবুক পেজে দীর্ঘ একটি পোস্টের মাধ্যমে অবসর নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফি নিজেই। এরপর আর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গার সঙ্গে টস করতে নেমে সেখানেও আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা দেন মাশরাফি। জানিয়ে দেন, শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজই হচ্ছে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ।

আগামী বৃহস্পতিবারই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য মাঠে নামবেন বাংলাদেশের সবচেয়ে সফল এই অধিনায়ক। ২০১৪ সালের সেপ্টেম্বরের শেষ দিকে মুশফিকুর রহীমের কাছ থেকে রঙ্গিন জার্সির (ওয়ানডে এবং টি-টোয়েন্টি) নেতৃত্ব তুলে দেয়া হয় মাশরাফির ঘাড়ে।

মঙ্গলবারের ম্যাচ দিয়ে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিলেন মাশরাফি। দল সবচেয়ে বেশি টি-টোয়েন্টি জিতেছে তার নেতৃত্বেই। এই ম্যাচের আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯টি।

২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা হয়েছিলেন মাশরাফি। তখন থেকে নিয়মিত এই ফরম্যাটে খেলে আসছেন ম্যাশ। এখনও পর্যন্ত বাংলাদেশের খেলা ৬৬ টি-টোয়েন্টি ম্যাচের ৫৩টিতেই খেলেছেন তিনি। হয়েছেন তৃতীয় সর্বোচ্চ ৩৯ উইকেট শিকারি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts