টি ২০ তে ট্রিপল সেঞ্চুরি মোহিত আলাওয়াতের

Cricket
Share Button

চোখ কপালে তুলে দেয়ার মতোই এক কীর্তি করে ফেললেন ভারতের তরুণ ক্রিকেটার মোহিত আলাওয়াত। টি ২০ ক্রিকেটে যেখানে সেঞ্চুরি করাই বহু সাধ্যসাধনার ব্যাপার, সেখানে মোহিত করেছেন ট্রিপল সেঞ্চুরি! দিল্লির ললিতা পার্কে আঞ্চলিক এক টি ২০ প্রতিযোগিতায় অবিশ্বাস্য এই ইনিংসটি খেলেছেন তিনি।

টি ২০ তে সবচেয়ে বেশি রানের ইনিংসের আগের রেকর্ডটি ছিল শ্রীলংকার সাবেক ক্রিকেটার ধানুকা পাথিরানার দখলে। ইংল্যান্ডের এক ঘরোয়া লীগে তিনি করেছিলেন ২৭৭ রান। এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন মোহিত। ৩০০ রানের অপরাজিত ইনিংসটি খেলার পথে তিনি মোকাবিলা করেছেন মাত্র ৭২টি বল। মেরেছেন ৩৯টি ছয় ও ১৪টি চার। শেষ ওভারের খেলা শুরু হওয়ার আগে মোহিত উইকেটে ছিলেন ২৭০ রান নিয়ে। সেই ওভারে টানা পাঁচটি ছয় মেরে তিনি ৩০০ ছুঁয়ে ফেলেন।

২১ বছর বয়সী এই উইকেটকিপার-ব্যাটসম্যানকে এর আগে খেলতে দেখা গেছে রনজি ট্রুফিতে। ভারতের প্রথম শ্রেণীর এই ঘরোয়া লীগে তিনি খেলেছেন দিল্লির হয়ে। সেখানে অবশ্য নিজেকে প্রমাণ করতে পারেননি মোহিত। তিনটি ম্যাচে মাত্র পাঁচ রান করার পর বাদ পড়েছিলেন দল থেকে। তবে এবার হয়তো তাকে নিয়ে চিন্তা-ভাবনা শুরু হতে পারে নতুন করে।

আইসিসি স্বীকৃত টি ২০ ক্রিকেটে সবচেয়ে বড় ইনিংসের রেকর্ডটি ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের দখলে। ২০১৩ সালের আইপিএলে গেইল খেলেছিলেন ৬৬ বলে ১৭৫ রানের ঝড়ো ইনিংস। আর আন্তর্জাতিক টি ২০ তে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন অ্যারন ফিঞ্চ। ২০১৩ সালেই ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ করেছিলেন ১৫৬ রান। ওয়েবসাইট।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts